মাসুদ রানা রাব্বানী: রাজশাহী মহানগরীতে এক ছাত্রের ল্যাপটপ, ক্যামেরা ও মোবাইল ফোন চুরির ঘটনায় ৩ জনকে আটক করেছে শাহমখদুম থানা পুলিশ। এসময় তাদের কাছ থেকে চুরি যাওয়া একটি ল্যাপটপ, একটি ক্যামেরা ও একটি মোবাইল ফোন উদ্ধার হয়।

গ্রেফতারকৃতরা হলো: চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর থানার কলেজপাড়ার মোঃ হাবিবুর রহমানের ছেলে মোঃ মেহেদী হাসান (২৪), রাজশাহী মহানগরীর কাশিয়াডাঙ্গা থানার বড়পুকুরিয়া এলাকার মৃত আঃ রাজ্জাকের ছেলে মো: রাজু আহম্মেদ (৪০) ও একই থানার কোর্ট রায়পাড়ার মোঃ সাবিয়ার রহমানের ছেলে মোঃ তৌহিদুল ইসলাম (৩০)।

বৃহস্পতিবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন নগর পুলিশের উপ- পুলিশ কমিশনার মোঃ রফিকুল আলম। তিনি জানান, মহানগরীর শাহমখদুম থানার নওদাপাড়া এলাকার তৃপ্তি ছাত্রাবাসে ভাড়া থাকতো মোঃ নাজমুস শাকিব শাওন। সে ওমরপুর হাজী আবুল হোসেন ইনস্টিটিউটের ৭ম সেমিষ্টারের ছাত্র। সেখানে জাহাঙ্গীর নামের একজনের মাধ্যমে আসামি মেহেদীর সাথে তার পরিচয় হয়। সেই সম্পর্কের সূত্রে গত (৮ আগস্ট) রাত সাড়ে ৮ টায় শাওনের ছাত্রাবাসে মেহেদী গিয়ে রাত্রীযাপন করতে চায়। শাওন সরল মনে তাকে থাকতে দেয়। সেই ছাত্রাবাসে কয়েক দিন থাকে মেহেদী। এরপর গত (১৭ আগস্ট) শাওন সকালে ঘুম থেকে উঠে দেখে মেহেদী নেই এবং তার একটি ল্যাপটপ, একটি ডিএসেলর ক্যামেরা ও একটি মোবাইল নেই। এঘটনায় শাওন শাহমখদুম থানায় অভিযোগ করেন।

অভিযোগের পর বুধবার (৭ সেপ্টেম্বর) সকাল ১০ টায় গোপন তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে রাজপাড়া থানার লক্ষিপুর এলাকার পপুলার হাসপাতালের সামনে থেকে প্রধান আসামি চোর মোঃ মেহেদী হাসানকে গ্রেফতার করে পুলিশ। এ সময় তার দেওয়া তথ্যমতে ওই দিন বেলা সাড়ে ১১টায় রাজপাড়া থানার লক্ষীপুর এলাকার কনিকা ডিজিটাল স্টুডিও থেকে চুরি হওয়া ডিএসেলর ক্যামেরা-সহ আসামি রাজুকে এবং বেলা সাড়ে ১২টায় বোয়ালিয়া থানার নিউ মার্কেটের কম্পিউটার একসেসরিস দোকান থেকে চুরি হওয়া ল্যাপটপ-সহ আসামি তৌহিদুলকে গ্রেফতার করে শাহমখদুম থানা পুলিশ।

জিজ্ঞাসাবাদে চোর মেহেদী চুরির ঘটনার সত্যতা স্বীকার করে এবং ল্যাপটপ ও ক্যামেরা তৌহিদুল ও রাজুর কাছে বিক্রয় করেছে বলেও জানায়।

অভিযানটি পরিচলানা করেন, শাহমখদুম ক্রাইম বিভাগের উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ সাইফুল ইসলামের দিকনির্দেশনায় শাহমখদুম থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ নজরুল ইসলামের নেতৃত্বে এসআই মোঃ নাসির উদ্দিন ও সঙ্গীয় পুলিশ ফোর্স। গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে তাদের আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানান তিনি।

Previous articleবাউফলে নৌকায় ভোট দেয়ায় হিন্দু বাড়িতে হামলা, এলাকা ছাড়ার হুমকি!
Next articleরাজশাহী মহানগরীতে গাঁজাসহ নারী মাদক কারবারি
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।