ওমর ফারুক অনিক: মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ দ্বীপ-রাষ্ট্রের ইকনোমিক ডেভেলপমেন্ট মিনিস্টার জনাব ইসমাইল ফাইয়াজ এর সাথে বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে দ্বীপ-রাষ্ট্র মন্ত্রণালয়ের মাননীয় উপমন্ত্রী জনাব রিয়াজ মনসুর ও জনাব মরিয়ম নাজিমা এবং বাংলাদেশ মিশনের প্রথম সচিব জনাব মোঃ সোহেল পারভেজ উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকার বৈঠকে প্রবাসী বাংলাদেশি আনডকুমেন্টেড কর্মীদের দ্রুত বৈধ করন ও বাংলাদেশ হতে নতুন কর্মী নিয়োগের জন্য মালদ্বীপ সরকারকে অনুরোধ করেন মান্যবর রাষ্ট্রদূত।

এছাড়াও মালদ্বীপে কর্মরত প্রবাসী বাংলাদেশিদের স্বাস্থ্যসেবা, আবাসন, বৈধ পথে রেমিটেন্স পাঠানোর ব্যবস্থা সহজীকরণ ও চুক্তি মোতাবেক বিভিন্ন সুযোগ-সুবিধা নিশ্চিতকরণের বিষয়ে বিস্তারিত আলোচনা হয় এবং এ বিষয়ে একটি টেকসই পলিসি বাস্তবায়নের ব্যবস্থা গ্রহণের জন্য মাননীয় মন্ত্রীকে অনুরোধ জানান।

দ্বীপ-রাষ্ট্রের ইকনোমিক ডেভেলপমেন্ট মিনিস্টার আনডকুমেন্টেড কর্মীদের বৈধ করণের বিষয়ে গুরুত্ব আরোপ করেন এবং দ্রুত বৈধ হওয়ার জন্য অনুরোধ করেন। এটি না হলে পরবর্তীতে নিয়োগকারী ও অনিয়মিত প্রবাসীদের বিষয়ে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করা হবে মর্মে তিনি উল্লেখ করেন। এবং সাম্প্রতিক সময়ে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রবাসী কর্মীদের মৃত্যু বৃদ্ধি পাওয়ায় তা প্রতিরোধে ও প্রবাসী কর্মীদের নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসার বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের জন্য অনুরোধ জানানো হয়।

পরিশেষে, উভয় দেশের মধ্যকার বানিজ্যিক সম্পর্ক বৃদ্ধি ও উভয় দেশের বানিজ্যিক প্রতিনিধিদলের সফর বিষয়েও আলোচনা হয়।

Previous articleকলাপাড়ায় গৃহবধূর মৃত্যুদেহ উদ্ধার
Next articleআট মাসে ১৯৪ জন স্কুলগামী শিক্ষার্থীর আত্মহত্যা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।