অতুল পাল: বাউফলের নাজিরপুর-তাঁতেরকাঠী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনের পর চলমান সহিংস ঘটনায় সাংবাদিক, সংখ্যালঘু এবং নারী-শিশুসহ নৌকার সমর্থক-ভোটারদের বাড়িঘরে হামলা ও ভয়ভীতি প্রদশর্নের প্রতিবাদ করে প্রশাসন ও দলের সাংগঠনিক নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষন করে সংবাদ সম্মেলন করেছেন পরাজিত নৌকার প্রার্থী বাউফল উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক মো. ইব্রাহিম ফারুক।

আজ শনিবার (১০ সেপ্টেম্বর) বেলা সারে ১১ টার দিকে নাজিরপুরস্থ বাংলাবাজারে তার বাসভবনে ওই সাংবাদিক সম্মেলন করা হয়। সাংবাদিক সম্মেলনে ইব্রাহিম ফারুক অভিযোগ করে বলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবদুল মোতালেব হাওলাদার এবং জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক বাউফল পৌরসভার মেয়র জিয়াউল হক জুয়েলের সমর্থনে বিএনপি-জামায়াতের সহযোগীতায় বিদ্রোহী প্রার্থী এস.এম মহসিন মাত্র ৬৫ ভোটে নৌকাকে হারিয়েছে। এই নির্বাচনে জনগণ আমাকে হারায়নি আমি ষরযন্ত্রের কাছে হেরে গেছি। নির্বাচনে বিজয়ী হওয়ার পরপরই বিদ্রোহী প্রার্থীর সমর্থকেরা সাংবাদিক, সংখ্যালঘু এবং নৌকার নেতাকর্মী, সমর্থক ও ভোটারদের বাড়িঘরে হামলা চালিয়ে ব্যপক ক্ষতিসাধন করেছে। এখনো ওই সহিংসতা চলমান রয়েছে। সহিংস ঘটনায় একাধিক সংখ্যালঘু পরিবার এখন এলাকাছাড়া। আওয়ামী লীগ নেতাকর্মীদের ৪০টি বাড়িঘর ভাঙচুর করা হয়েছে। সাংবাদিকের বাড়িঘর ভাঙচুর করা হয়েছে। তাদের তান্ডবে আওয়ামী লীগের নারী-পুরুষসহ কয়েকশত নেতাকর্মী এলাকাছাড়া হয়েছে। এলাকায় থাকতে হলে চাঁদা দিয়ে থাকতে হবে বলে হুমকি দেয়া হচ্ছে।

সাংবাদিক সম্মেলনে বিদ্রোহী প্রার্থীর লালিত সন্ত্রাসী বাহিনীর হাত থেকে সাধারন মানুষ, নৌকার নেতাকর্মী, সমর্থক ও ভোটারদের নিরাপত্তা দিতে প্রশাসনের দৃষ্টি আকর্ষন করা হয়। একই সাথে উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও বাউফল পৌরসভার মেয়রের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্য আওয়ামী লীগের বরিশাল বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদকসহ অন্যান্য নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষন করা হয়েছে।

সাংবাদিক সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নাজিরপুর- তাঁতেরকাঠী ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আজিজ মোল্লা, যুগ্ন সাধারন সম্পাদক মো. শাহ আলম মৃধা, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. ফিরোজ মিয়া, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হারুন অর রশিদ, ইউনিয়ন মহিলা যুবলীগের সভাপতি শিরিনা আক্তার মুক্তাসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

Previous articleউলিপুরে নিখোঁজের দুইদিন শিশুর অর্ধগলিত মরদেহ উদ্ধার
Next articleপ্রধানমন্ত্রী ভারত থেকে কিছুই আনতে পারেননি: মির্জা ফখরুল
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।