মোঃ জালাল উদ্দিন: জ্বালানী তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, বিদ্যুতের নজিরবিহীন লোডশেডিং, গণপরিবহনের ভাড়া বৃদ্ধি, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি, ভোলায় পুলিশের গুলিতে নূরে-আলম ও আব্দুর রহিম, নারায়ণগঞ্জে যুবদল কর্মী শাওন প্রধান-কে হত্যার প্রতিবাদে মৌলভীবাজার সদর উপজেলার খলিলপুর ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল হয়েছে।

শনিবার ১০ সেপ্টেম্বর ২০২২ইং, শেরপুর গোল চত্বর থেকে শুরু করে শেরপুর আফরোজগঞ্জ বাজার, নবীগঞ্জ রোড ও সিলেট রোড প্রদক্ষিন শেষে মুক্তিযোদ্ধা চত্ত্বরে এক সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এ সময় মৌলভীবাজার সদর উপজেলা বিএনপির সমাজসেবা বিষয়ক সম্পাদক মোঃ শাহাব উদ্দিন এর সভাপতিত্বে ও সদর উপজেলা বিএনপির মৎস বিষয়ক সম্পাদক আবুল হোসেন ও জেলা স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি আমিরুল ইসলাম সাহেদ এর পরিচালনায় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

উক্ত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, মৌলভীবাজার জেলা বিএনপি’র সাধারন সম্পাদক ও জেলা সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান (ভিপি মিজান)।

আরো বক্তব্য রাখেন, জেলা বিএনপির সহ-সভাপতি আলহাজ্ব মোঃ আব্দুল মুকিত, জেলা বিএনপির অন্যতম সিনিয়র সদস্য ও চাঁদনীঘাট ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ মোশারফ হোসেন বাদশা, জেলা বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক মোঃ আব্দুর রকিব সাবু, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোঃ মতিন বক্স, জেলা বিএনপি যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মুহিতুর রহমান হেলাল, জেলা সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ মাহমুদুর রহমান, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও সাবেক পৌর কাউন্সিলর, জেলা স্বেচ্ছাসেবক দল সভাপতি স্বাগত কিশোর দাস চৌধুরী, জেলা সরকারি কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি, জেলা ছাত্রদলের সভাপতি মোঃ রুবেল মিয়া, জেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক গাজী মোঃ মারুফ, জেলা সদর উপজেলা বিএনপির অর্থ সম্পাদক ডিপলু, জেলা সদর উপজেলা বিএনপির সদস্য মোঃ সাজু মেম্বার, জেলা স্বেচ্ছাসেবক দলের সহ-সাধারণ সম্পাদক আফিয়ান চৌধুরী শিপু, জেলা স্বেচ্ছাসেবক দলের নেতা মোঃ মুবিন, জেলা স্বেচ্ছাসেবক দল নেতা মোঃ ওয়াহিদ, জেলা স্বেচ্ছাসেবক দলের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ও পৌর সেচ্ছাসেবক দলের সদস্য সচিব মোঃ সাইফুল ইসলাম সোহেল, জেলা ছাত্রদলের সহ-সভাপতি মোঃ সাহেদ আহমদ, জেলা ছাত্রদলের সহ-সভাপতি মোঃ রকি আহমদ, জেলা ছাত্রদলের সহ-সভাপতি মোঃ শাহেদ আহমদ, জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ তাজুদ চৌধুরী, সদর উপজেলা ছাত্রদলের সদস্য সচিব মোঃ কামরুল ইসলাম, মোঃ আল-আমীন প্রমুখ।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ভিপি মিজান বলেন, অবৈধ সরকারের মন্ত্রী এমপি এবং নেতাকর্মীদের নজিরবিহিন দুর্নীতি ও লুটপাটের কারণে দেশের অর্থনীতি আজ ভেঙ্গে পড়েছে, বৈদেশিক রিজার্ভ কমে গেছে, দেশ আজ দেউলিয়া হওয়ার পথে।

তিনি বলেন, দেশে আজ গণতন্ত্র নেই, রাজপথে আমাদের মিছিল বা প্রতিবাদ করার কোন অধিকার নেই, প্রতিবাদ করতে গেলেই হামলা মামলার স্বীকার হতে হয়।

তিনি আরও বলেন, ভোলা ও নারায়ণগঞ্জে মিছিলে বিনা কারণে পুলিশ গুলি করে আমাদের দলের তিনজন কর্মীকে হত্যা করেছে। আমরা এই হত্যাকাণ্ডের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই এবং তদন্ত পূর্বক হত্যাকারীদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণের আহ্বান জানাই।

এসময় তিনি আরও বলেন, সরকার জ্বালানি তেল-গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের অস্বাভাবিক দাম বৃদ্ধি ও অসহনীয় লোডশেডিংয়ের কারণে আজ দেশের মানুষ দিশেহারা হয়ে পড়েছেন।

নেতা ভিপি মিজান বলেন, দেশের জনগণকে সঙ্গে নিয়ে গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রামের মাধ্যমে খুব শিগগিরই দেশে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করব ইনশাআল্লাহ।

Previous articleপাঁচবিবিতে বিষ খাইয়ে স্ত্রীকে হত্যার অভিযোগ স্বামীর বিরুদ্ধে
Next articleসোনারগাঁওয়ে হত্যা মামলার তিন আসামী গ্রেফতার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।