ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইনবাবগঞ্জে সার বিক্রির রশিদে কৃষকের ফোন নাম্বার না লিখে বিক্রি, অতিরিক্ত সার মজুত ও মজুতকৃত সার বিক্রি না করার দায়ে এক খুচরা ডিলারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রবিবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের আমনুরা মিয়াপাড়া এলাকার খুচরা সার ডিলার তরিকুল ট্রেডার্সকে এই জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, সদর উপজেলা সহকারী কমিশনার-ভূমি (এসি-ল্যান্ড) নাঈমা খান৷ ভ্রাম্যমাণ আদালতে সরেজমিনে গিয়ে গোডাউনে অতিরিক্ত সারের মজুত পাওয়া যায়। এমনকি গোডাউনে পর্যাপ্ত পরিমাণে ইউরিয়া, টিএসপি, ডিএপি ও এমওপি সার থাকলেও কৃষকদের নিকট বিক্রি করতে অপারগতা জানান, খুচরা ডিলার তরিকুল ইসলাম।

মুঠোফোনে সদর উপজেলা সহকারী কমিশনার-ভূমি (এসি-ল্যান্ড) নাঈমা খান বলেন, তরিকুল ট্রেডার্সের বিরুদ্ধে মূল অভিযোগ ছিল অতিরিক্ত সার মজুত করা। গোডাউনে সেই অভিযোগের সত্যতা পাওয়া গেছে। এছাড়াও গোডাউনে সার মজুতের খাতায় ব্যাপক গড়মিল পাওয়া যায়। এমনকি সার বিক্রির রশিদে কৃষকের ফোন নাম্বারও দেয়া নেই। অভিযোগ প্রমানিত হওয়ায় ২০ হাজার টাকা জরিমানা ছাড়াও সর্তক করা হয়েছে।

তিনি আরও বলেন, নায্যমূল্যে সার বিক্রি না করে অতিরিক্ত দামে বিক্রি করলে ও অবৈধ সার মজুতের অভিযোগ পেলেই ব্যবস্থা নেয়া হবে। আগামীতেও এমন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা চলমান থাকবে বলে জানান তিনি। এসময় আরও উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আনিসুল হক মাহমুদসহ অন্যান্যরা।

Previous articleউপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার শঙ্কা, পায়রা বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত বহাল
Next articleচাঁপাইনবাবগঞ্জে র‍্যাবের অভিযানে ভিকটিম উদ্ধার, অপহরণকারী ও ধর্ষক গ্রেফতার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।