মাসুদ রানা রাব্বানী: রাজশাহী মহানগরীর পদ্মায় নিখোঁজ তিন জনের সন্ধান এখনও মেলেনি। সোমবার (১২ সেপ্টেম্বর) ভোর ৬টা থেকে আবারও মহানগরীর মতিহার থানার জাহাজঘাট এলাকায় উদ্ধার অভিযান শুরু হয়।

তবে নিখোঁজ তিন জনের জীবিত উদ্ধারের সম্ভাবনা একেবারেই ক্ষীণ বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

রাজশাহী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দফতরের উপ-সহকারী পরিচালক জাকির হোসেন বলেন, রোববার (১১ সেপ্টম্বর) সকালে নৌকা ডুবির পর থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বিরতিহীনভাবে উদ্ধার তৎপরতা চালানো হয়। তবে প্রতিকূল আবহাওয়া, প্রবল স্রোত ও আলোর স্বল্পতার কারণে রাতে আর উদ্ধার তৎপরতা চালানো সম্ভব হয়নি। ফলে সোমবার (১২ সেপ্টেম্বর) ভোর ৬টা থেকে আবারও পদ্মা নদীতে উদ্ধার অভিযান শুরু করা হয়েছে। তবে তিনজনকে আর জীবিত অবস্থায় উদ্ধারের সম্ভাবনা খুবই কম বলে মন্তব্য করেন- ফায়ার সার্ভিসের এই ঊর্ধ্বতন কর্মকর্তা।

এদিকে, নৌকাডুবির পর তিনজনকে জীবিত অবস্থায় উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও বিজিবি সদস্যরা। এই ঘটনায় আরও তিনজন এখনও নিখোঁজ রয়েছেন।

পদ্মানদী থেকে জীবিত অবস্থায় উদ্ধার হওয়া তিনজন হলেন- সেন্টু মিয়া (২৫), আব্দুস সালাম (৩০) ও আনারুল ইসলাম (৪৮)। বর্তমানে নিখোঁজ রয়েছেন- সাদেক আলী (৫৫), নজরুল ইসলাম (৫০) ও গোলাম নবী (৬০)। গোলাম নবীর বাড়ি মহানগরীর মতিহার থানার ডাঁসমারী সাতবাড়িয়া এলাকায়। অন্য দুজনের বাড়ি মিজানের মোড় এলাকায়। তারা সবাই কৃষি কাজ করেন। এর আগে রোববার সকাল আনুমানিক ৮টা থেকে সোয়া ৮টার দিকে একটি ডিঙ্গি নৌকা নিয়ে নারী-পুরুষসহ ২২ জন যাত্রী রাজশাহীর তালাইমারী বিজয় নগর শাহপুর এলাকার ঘাট দিয়ে মধ্য চরে যাচ্ছিলেন। তারা চরে গিয়ে কৃষি জমিতে চাষবাস করেন। ছোট্ট ডিঙ্গি নৌকায় বেশি যাত্রী নেওয়ায় মাঝনদীতে গিয়ে প্রবল স্ধেসঢ়;্রাতের তোড়ো তাদের ওই ডিঙ্গি নৌকায় পানি উঠে যায়। এক পর্যায়ে ডিঙ্গি নৌকাটি নদী গর্ভে তলিয়ে যায়। সাঁতরে ওই নৌকার ১৯ জন যাত্রী পাড়ে উঠে এলেও তিনজন নদীতেই তলিয়ে যান। এখনও তারা নিখোঁজ রয়েছেন।

এদিকে, ওই একই সময় সেখান দিয়ে ঘাস বোঝাই আরও একটি ডিঙ্গি নৌকা তিন জন যাত্রী নিয়ে যাচ্ছিল। ওই নৌকাটিও সেখানে ডুবে যায়। পরে বিজিবি সদস্যদের সহযোগিতায় ওই তিনজনকে জীবিত অবস্থায় উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। নদীর পাড়ে প্রিয়জন ফিরে পাওয়ার অপেক্ষায় ঘটনার পর থেকে অপেক্ষায় রয়েছেন স্বজনরা।

Previous articleরংপুর বিভাগীয় আইন-শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত
Next articleপ্রধানমন্ত্রীকে কটূক্তির প্রতিবাদে বৈরী আবহাওয়া উপক্ষো করে মানুষের ঢল
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।