বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলাপাঁচ দফা দাবি আদায়ে নোয়াখালী দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে টানা কর্ম বিরতি

পাঁচ দফা দাবি আদায়ে নোয়াখালী দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে টানা কর্ম বিরতি

বাংলাদেশ প্রতিবেদক: পাঁচ দফা দাবি আদায়ের লক্ষে সারাদেশের ন্যায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর নোয়াখালী কার্যালয়ের কর্মকর্তা কর্মচারীরা লাগাতার কর্মবিরতি পালন করে আসছেন।

গত রবিবার থেকে জেলার নয়টি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় এবং জেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা অর্ধদিবস (সকাল ৮থেকে দুপুর ১২টা পর্যন্ত) এই কর্মবিরতি পালন করছেন। মঙ্গলবার দুপুর ১২টার দিকে সদর উপজেলা ও জেলা দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে গিয়ে এই কর্মবিরতির দৃশ্য দেখা যায়।

নোয়াখালী জেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা (ডিআরআরও) জাহিদ হাসান খান বলেন দূর্যোগ ব্যবস্থাপনা আইন ২০১২ এর আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগ বিধি বাস্তবায়ন, জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা (ডিআরআরও) পদ আপগ্রেডেশন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) পদ আপগ্রেডেশন, সচিবালয়ের ন্যায় দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মচারীদের পদনাম পরিবর্তন এবং দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সকল শূন্য পদ নিয়োগের মাধ্যমে পূরণ করার দাবি বাস্তবায়নের লক্ষ্যে তারা সারাদেশ ব্যাপী রবিবার সকাল ৮টা থেকে ১২টা পর্যন্ত কর্মবিরতি পালন করে আসছেন। আগামী বৃহষ্পতিবার জেলা প্রশাসকের মাধ্যমে প্রধান মন্ত্রীর কাছে স্মারক লিপি প্রদানের মাধ্যমে তাদের কর্ম বিরতির প্রথম পর্ব শেষ হবে। তাদের দাবি আদায় না হলে তারা পুনরায় আন্দোলন শুরু করবেন।

নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন,কর্ম বিরতির বিষয়টি তিনি অবগত রয়েছেন। বৃহষ্পতিবার তারা স্মারক লিপি প্রদান করার কথা রয়েছে। তাদের দাবিগুলি যদি যৌক্তিক হয়ে থাকে তাহলে বিষয়টি বিবেচনা করে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments