বাংলাদেশ প্রতিবেদক: কলাপাড়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ডাকাত আতঙ্ক ছড়িয়ে পড়ায় রাত জেগে পাহারা দিয়েছে গ্রামবাসী। বুধবার রাতে উপজেলার ধানখানী ও টিয়াখালী ইউনিয়নে ডাকাত দল প্রবেস করেছে ফেসবুকে এমন তথ্য ছড়িয়ে পড়লে গ্রামে গ্রামে লাঠি হাতে পাহারায় নামেন সাধারণ মানুষ।

এমনকি বিভিন্ন এলাকায় মসজিদে মাইকিং করে সাধারণকে সচেতেনতার বার্তা দেয়া হয়। এছাড়া তিন ব্যক্তির ছবি ডাকাত চিহ্নিত করে ফেসবুক মাধ্যমে পোষ্ট দেয়া হলে মুহূর্তের মধ্যে তা ভাইরাল হয়ে যায়। আর এতেই ছড়িয়ে পরে ডাকাত আতঙ্ক। ফলে ডাকাতদের প্রতিহত করতে পাড়ায়, মহল্লায় লাঠি হাতে বেরিয়ে পরেন যুবক বৃদ্ধসহ সব বয়সী মানুষ।

এদিকে শুধু গ্রামেই নয়, কলাপাড়া পৌর শহরের চিংগুড়িয়াসহ বিভিন্ন এলাকায় ডাকাত প্রবেশের খবর ছড়িয়ে পরলে নিদ্রা উপেক্ষা করে ঘর ছেড়ে বেরিয়ে পরে জনতা। এমনকি গভীর রাতে মোবাইল ফোনে যোগাযোগ করে স্বজনদের সতর্ক বার্তা দেন অনেকেই। এছাড়া রাতে লাঠি হাতে পাহারা দেয়ার ছবি তুলে বিভিন্ন ফেসবুক আইডি থেকে পোষ্ট করেন অনেক মানুষ। অপর দিকে বিভিন্ন ফেসবুক আইডি দিয়ে কলাপাড়া থানা পুলিশের হাতে এক ডাকাত ধরা পরেছে বলে পোষ্ট পোষ্ট দেয়া হয়। এছাড়া বাকি ডাকাত দলের সদস্যরা ধানখালীসহ বিভিন্ন এলাকায় অবস্থান করছে এমন গুজব ছড়িয়ে পড়লে ঘর ছেড়ে রাস্তায় বেরিয়ে পরেন ডাকাত আতঙ্কে থাকা বাসীন্দারা।

এবিষয়ে কলাপাড়া থানার ওসি মো. জসীম জানান, পুলিশের পক্ষ থেকে ডাকাত ধরা হয়েছে কিংবা ডাকাত প্রবেশ করেছে এমন কোন তথ্য কাউকে দেয়া হয়নি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যা ছড়িয়ে পরেছে জানতে চাইলে তিনি জানান, এটা সম্পূর্ণ গুজব। তবে বুধবার রাতে চোর সন্দেহে দুই ব্যক্তিকে আটক করা হয়েছে। তিনি আরো জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে কারা গুজব ছড়িয়েছে সে বিষয়টি আমরা ইতোমধ্যে খোঁজ খবর নিচ্ছি।

Previous articleসিংগাইরে একরাতে ৫ বাড়িতে ডাকাতি, স্বর্ণালংকারসহ লক্ষাধিক টাকা লুট
Next articleআসন্ন শারদীয় দূর্গাপূজা উপলক্ষ্যে আরএমপি’র মতবিনিময় সভা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।