শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলাঝড়ে গাছ উপড়ে আছে বসতি ঘরের উপর, ৬ মাস হলেও সরায়নি সেতু...

ঝড়ে গাছ উপড়ে আছে বসতি ঘরের উপর, ৬ মাস হলেও সরায়নি সেতু কর্তৃপক্ষ

আব্দুল লতিফ তালুকদার: টাঙ্গাইলের ভূঞাপুরে গোবিন্দাসী-কুকাদাইর বঙ্গবন্ধুসেতু হাটপয়েন্ট (কালো সড়ক) জনবসতি এলাকায় ঝড়ে গাছ উপড়ে পড়ে আছে বসতি ঘরের উপর। এতে আহত হয় হাবেল ও তার স্ত্রী মনোয়ারা বেগম। জানা যায়, প্রচন্ড ঝড়ে এসব গাছ বসতি ঘরের উপর পড়ে আছে ৬ মাস ধরে। দীর্ঘদিন ধরে পড়ে থাকলেও গাছগুলো সরায়নি সেতু কর্তৃপক্ষ (বিবিএ)। এতে ভাঙ্গা ঘরে অতি কষ্টে থাকতে হচ্ছে পরিবারগুলোর।

ক্ষতিগ্রস্থ ঠান্ডু বলেন, ছোট্ট একটি দোকান করে চলি, থাকার ঘরটি ভেঙ্গে পড়ায় অনেক কষ্ট করে থাকছি। সেতু কর্তৃপক্ষকে বারবার বললেও গাছ কেটে দিচ্ছে না। অন্ধ হাবেল (৬০) বলেন, রোজগারের কোন পথ নেই। পরিবারের ৪ জন সদস্য। হাবেলের স্ত্রী মনোয়ারা খাতুন বলেন ৬ মাস হলো সেতুর গাছ আমাদের ঘরের উপর পড়েছে। তিনটি ঘর ভেঙ্গে গেছে। কর্তৃপক্ষকে বার বার বললেও তারা গাছ কেটে সরায়নি। আমাদেরকেও কাটতে দিচ্ছে না। এই ভাঙ্গা ঘরে কি করে থাকি। আমারা স্বামী স্ত্রী দুজনই আহত হয়েছিলাম। দীর্ঘদিন ধরে স্বামী অসুস্থ্য। সংসার চালানোই কঠিন।

মনোয়ারা আরো বলেন, দ্রুত সময়ের মধ্যে গাছ গুলো কেটে নেয়ার অনুরোধ করছি। হাবেলের শতবর্ষি বৃদ্ধা মা বলেন, কানে শুনিনা, আমি ও আমার পোলা অসুস্থ্য। আমার পোলার ঘরের উপর গাছ পইড়া আছে। ঘরে থাকতে পারতাছিনা। গাছ কাইটাও নেয় না। স্থানীয় ওয়ার্ড মেম্বার আব্দুল আলিম জানান, প্রায় ৬ মাস হলো গাছগুলো বসতি ঘরের উপর পড়েছে। এতে ক্ষতিগ্রস্থ হয়েছে কয়েকটি দরিদ্র পরিবার। বিবিএ কর্তৃপক্ষকে বারবার গাছগুলো কেটে সরিয়ে নিতে বলা হয়েছে। অথচ তারা সরিয়ে নিচ্ছে না। উল্টো মামলার ভয় দেখায়।

বিষয়টি চেয়ারম্যারকে অবহিত করা হয়েছে। এছাড়াও বেরিবাঁধের পাশ থেকে মাটি সরে যাওয়ায় শতশত গাছের শেকড় বের হয়ে রয়েছে। এতে আরো গাছ হেলে পড়ার আশংঙ্কা রয়েছে বলে জানিয়েছে এলাকাবাসি। এ বিষয়ে বিবিএ’র দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মো. সোহাগের সাথে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments