মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Homeসারাবাংলারংপুর সিটি কর্পোরেশনে সাড়ে ৪ বছরে সাড়ে তিন কোটি টাকা মানবিক সহায়তা...

রংপুর সিটি কর্পোরেশনে সাড়ে ৪ বছরে সাড়ে তিন কোটি টাকা মানবিক সহায়তা প্রদান

জয়নাল আবেদীন: রংপুর সিটি কর্পোরেশন বিগত সাড়ে ৪ বছরে নগরীর বিভিন্ন পেশার নাগরিকদের মাঝে সাড়ে৩ কোটির বেশী টাকা মানবিক সহায়তা প্রদান করেছে। রংপুর সিটি কর্পোরেশন সূত্রে জানা গেছে, বিগত সাড়ে ৪ বছরে মানবিক সহায়তা প্রদান কর্মসূচীর আওতায় বিধবা ভাতা, অস্বচ্ছল মুক্তিযোদ্ধা ভাতা, গুনী শিল্পী, সাংবাদিক ক্রীড়াবিদদের নিয়মিত ভাতা প্রদান করেছে।

এছাড়া এই কর্মসূচীর আওতায় নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান সহ টিফিন ও শিক্ষা উপকরন বিতরন করা হয়। পাশাপাশি বয়স্ক জনগোষ্ঠির জীবনমান ও আর্থসামাজিক উন্নয়নে সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচীর আওতায় ২০১৮-১৯ থেকে ২০২১-২২ অর্থ বছরে সিটি কর্পোরেশনের ৩৩টি ওর্য়াডের ১ হাজার ৬৫ জন উপকারভোগীকে ভাতার আওতায় নেয়া হয়েছে। এদের মাসিক এবং এককালীন ভাতা প্রদান করা হয়েছে।

এছাড়া ১ হাজার ৪’শ পরিবারকে পুষ্টি সহায়তার আওতায় নেয়া হয়েছে। সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা জানান, বিগত সাড়ে ৪ বছরে মানবিক সহায়তা প্রদান কর্মসূচীর আওতায় সিটি এলাকায় ১ হাজার ১’শ জনকে বিধবা ভাতা, অস্বচ্ছল মুক্তিযোদ্ধা ভাতা, গুনী শিল্পী, সাংবাদিক, ক্রীড়াবিদদের এবং নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান, টিফিন ও শিক্ষা উপকরন বিতরন বাবদ ৩ কোটি ২৯ লাখ ৪০ হাজার টাকা বিতরন করা হয়। এছাড়া ৩ হাজার পরিবারকে ক্ষুদ্র ব্যবসা করার জন্য ৮৫ লাখ টাকা ঋন সহায়তা প্রদান এবং প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত গৃহহীনদের জন্য ৮ টি বাড়ি নির্মান করে দেয়া হয়েছে। এর মধ্যে নগরীর ৩৩টি ওর্য়াডের প্রতিটি থেকে ১৫ জন করে ৪৯৫ জন উপকারভোগীকে মাসে ৫ শত করে টাকা ভাতা দেয়া হয়েছে।

এ ছাড়া ৪৮ জন অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধা ও ১০ জন গুনী শিল্পী, ক্রীড়াবিদকে মাসে ২ হাজার করে টাকা এবং ৭ জন সাংবদিককে মাসে ৩ হাজার করে টাকা প্রদান করা হয়েছে। এতে ৫ জন শির্ক্ষাথীকে শিক্ষাবৃত্তি ও ৫’শ জন শির্ক্ষাথীকে এককালীন ভাতা প্রদান সহ নগরীর ১০ টি কমিউনিটি স্কুলে প্রতি মাসে ৩’শ শির্ক্ষাথীকে টিফিন ও শিক্ষা উপকরন প্রদান করা হয়। এর বাইরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রতিমাসে ২ লাখ ৫৫ হাজারের বেশি টাকা অনুদান দেয় হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments