আহম্মদ কবির: দুর্যোগে আগাম সতর্কবার্তা, সবার জন্য কার্যব্যবস্থা এই প্রতিপাদ্যকে সামনে রেখে,সুনামগঞ্জের তাহিরপুরে উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের আয়োজনে র্য্যালি, আলোচনা সভা ও ভূমিকম্প,অগ্নিকান্ড ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করা যায় এমন মহড়া প্রদর্শনের মধ্যদিয়ে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ২০২২পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার (১৩অক্টোবর)দুপুরে উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের আয়োজনে একটি বর্ণাঢ্য র্য্যালি বেড় হয়,র্য্যালিটি উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে,উপজেলা পরিষদ চত্বরে আলোচনা সভায় মিলিত হয়।

সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল,উপজেলা ত্রাণ ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কাজী মাসুদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলী মর্তুজা,তাহিরপুর উপজেলা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুনাব আলী,সাংবাদিক নরেন্দ্র নারায়ণ বৈশাখ, সাংবাদিক আমিনুল ইসলাম,উপজেলা মৎস্যজীবী লীগের আহবায়ক আলম জিলানী সুহেল,উপজেলা ফায়ার সার্ভিস ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইদুল ইসলাম,টিম লিডার কামাল পাশা,সাংবাদিক শওকত হাসান,মনিরাজ শাহ প্রমুখ।

আলোচনা শেষে উপজেলা পরিষদ প্রাঙ্গণে তাহিরপুর ফায়ার সার্ভিস ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইদুল ইসলাম এর নেতৃত্বে ভুমিকম্প, অগ্নিকান্ড ও প্রাকৃতিক দুর্যোগ কিভাবে মোকাবেলা করা যায় তার উপর একটি মহড়া প্রদর্শন করা হয়।

Previous articleগাইবান্ধা-৫ আসনে নির্বাচন স্থগিত করা কমিশনের বেপরোয়া সিদ্ধান্ত নয়: সিইসি
Next articleসিটি মেয়র মোস্তফার সাথে ক্ষুদে খেলোয়াড়দের স্বাক্ষাত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।