ফজলুর রহমান: রংপুরের পীরগাছায় শিশু ধর্ষণের চেষ্টার অভিযোগে অভিযুক্ত হাফিজুর রহমানের গ্রাম্য সালিশে লাখ টাকা জরিমানা। জরিমানার টাকা পরিশোধে গোয়াল ঘর থেকে গরু নিয়ে গেলেন সালিশে উপস্থিত ইউপি সদস্য, সংরক্ষিত মহিলা সদস্যার স্বামীসহ মহৎ প্রধানরা।

সালিশের বিষয়টি নিশ্চিত করেছেন, ইউপি সদস্য ইসমাইল হোসেন ও আবু তালেব। এ ঘটনাটি ঘটেছে গত ২১ অক্টোবর শুক্রবার সন্ধা আনুমানিক ০৭ ঘটিকায় উপজেলার দৌলতখাঁ গ্রামে। এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার ছাওলা ইউনিয়নের দৌলতখাঁ গ্রামের নবীর হোসেনের ০৮ বছর বয়সের শিশু কন্যাকে ধর্ষণের চেষ্টা করে প্রতিবেশী শামসুল মোল্লার ছেলে ০৪ সন্তানের জনক হাফিজুর রহমান। ওই রাতেই স্থানীয় ইউপি সদস্য ইসমাইল হোসেন, সংরক্ষিত নারী সদস্যার স্বামী আবু তালেব ও জাহিদুল ইসলামসহ অনেকেই সালিশী বৈঠক করেন।

সালিশে শিশু ধর্ষনের চেষ্টা কারীর ১লক্ষ ১০ হাজার টাকা জরিমানা করা হয়। ধর্ষণের চেষ্টা কারীর বাবা শামসুল মোল্লা জানান, জরিমানার টাকা দিতে অপারগতা প্রকাশ করলে হাফিজুর রহমানের বাড়ী থেকে আমার উপস্থিতিতে তার একটি এড়েঁ গরু নিয়ে যান সালিশে বৈঠকে উপস্থিত ইউপি সদস্য ইসমাইল, সংরক্ষিত মহিলা সদস্যার স্বামী আবু তালেব ও জাহিদুল ইসলামসহ বেশ কয়েক জন। স্থানীয় জাফর আলী বলেন, ইসমাইল মেম্বার আর মহিলা মেম্বারের স্বামী আবু তালেব সালিশে ১ লক্ষ ১০ হাজার টাকা জরিমানা করেছেন।

তিনি আরো বলেন, নগদ টাকা দিতে না পাড়ায় একটি গরু দিতে হয়েছে হাফিজুরকে। শুধু তিনি নয় এলাকার প্রতিটি মানুষ বলতেছেন, নবীর হোসেনের শিশু কন্যাকে ধর্ষণের চেষ্টার অপরাধের হাফিজুরের নিকট থেকে জরিমানা নিলেন ইসমাইল মেম্বার ও মহিলা মেম্বারের স্বামী আবু তালেব। এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য ইসমাইল হোসেন বিচার করার বিষয়টি স্বীকার করলেও জরিমানা নেয়ার বিষয়টি অস্বীকার করেন।

সংরক্ষিত মহিলা সদস্যা লাইলী বেগমের স্বামী আবু তালেব বলেন, হাফিজুর ও নবীর হোসেন মধ্যকার দ্বন্দ আমরা নিরসন করে দিয়েছি। বিচারক মন্ডলীর সদস্য জাহিদুল ইসলাম বলেন, গরুটি বিক্রি করা হয়েছে ৯৫ হাজার টাকা।

Previous articleনিজ অর্থায়নে শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ উপহার দেন ইউএনও আব্দুল্যাহ আল মামুন
Next articleঘূর্ণিঝড় সিত্রাং : নোয়াখালীতে ক্ষতিগ্রস্তদের সহায়তা দিলেন আ.লীগ নেতৃবৃন্দ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।