বাংলাদেশ প্রতিবেদক: গাজীপুরে সরকারি আটা (ওএমএস) কালোবাজারি করে খোলাবাজারে বিক্রির অপরাধে স্বেচ্ছাসেবকলীগ নেতাসহ তিনজনকে আটক করেছে গাজীপুর মেট্রাপলিটন পুলিশের (জিএমপি) পূবাইল থানা। এ সময় তাদের হেফাজত থেকে ৫০ কেজি ওজনের ছয় বস্তা (৩০০ কেজি) আটা উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার হায়দরাবাদ আক্কাছ মার্কেটের সামনে থেকে তাদের আটক করা হয়। পরে তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।

আটককৃতরা হলেন গাজীপুর ওএমএস ডিলার ৪২ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের ভূতপূর্ব সাধারণ সম্পাদক পদপ্রার্থী পূবাইল হারবাইদ নন্দিবাড়ির আরিফুল ইসলাম রানা (২৭), পাশের কালীগঞ্জ থানার সাতানী পাড়ার আল-আমিন (৩৫) ও টঙ্গী পূর্ব থানার দত্তপাড়া শান্তিবাগের হারুনুর রশিদ (৫৫)। তাদের সহযোগী ওএমএসের অপর ডিলার কাপাসিয়া থানার মাসক গ্রামের শেখ বাড়ির আবুল কাশেমের ছেলে মনির হোসাইন পলাতক রয়েছেন।

পূবাইল থানা পুলিশ জানায়, গাজীপুর সদর থেকে ওএমএসের আটা কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে টঙ্গীর দিকে নিয়ে যাওয়া হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে স্থানীয় হায়দরাবাদ আক্কাছ মার্কেটের সামনের রাস্তায় ওএমএসেরর ছয় বস্তা আটাসহ হারুনুর রশিদকে আটক করে। এসব বস্তার লেভেলে ‘খাদ্য অধিদফতর কর্তৃক সুলভ মূল্যে বিক্রয়ের জন্য প্রস্তুতকৃত আটা, নেট ওজন ৫০ কেজি, প্রস্তুতকারকঃ প্রগতি ফুড ইন্ড্রাস্ট্রিজ (প্রাঃ) লিঃ, আউচপাড়া, নিশাতনগর, টঙ্গী, গাজীপুর’ লেখা ছিল।

পুলিশের জিজ্ঞাসাবাদে হারুন এসব আটা ওএমএসের ডিলার আরিফুল ইসলাম রানা, আল আমিন ও আবুল কাশেমের ছেলে মনির হোসাইনের যৌথ মালিকানাধীন গোডাউন থেকে কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে সংগ্রহ করেছে বলে স্বীকার করে। প্রাপ্ত এ তথ্য অনুযায়ী পুলিশ গাজীপুর মেট্রো সদর থানাধীন উত্তর ছায়াবিথী চার রাস্তার মোড়ে (পুরাতন জেলখানা রোড) ওএমএসের আলোচিত তিনজন ডিলারের যৌথ মালিকানাধীন গোডাউনে অভিযান চালিয়ে কালোবাজারে আটা বিক্রির সত্যতা পায়। পরে গোডাউন মালিক স্বেচ্ছাসেবকলীগ নেতা আরিফুল ইসলাম রানা ও তার সহযোগী আল আমিনকে অভিযান চালিয়ে আটক করা হয়। তাদের অপর সহযোগী ওএমএস ডিলার আবুল কাশেমের ছেলে মনির হোসাইন পলাতক রয়েছে। এ ব্যপারে পূবাইল থানায় একটি মামলা হয়েছে।

পূবাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: জাহিদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সরকারি আটা কালোবাজারে বিক্রির অপরাধের বিচারের জন্য গ্রেফতারকৃতদের আদালতে সোপর্দ করা হয়েছে।

Previous articleবাউফলের চন্দ্রদ্বীপে প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক সংকট
Next articleরংপুরে নকল বিড়ির ব্যান্ডরোল ও কাভার্ডভ্যানসহ গ্রেফতার ১
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।