এস এম শফিকুল ইসলাম: জয়পুরহাটে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে শিশু তানভীর হত্যা মামলায় ৪ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। এছাড়া তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই বছরের কারাদন্ড দেওয়া হয়। সোমবার দুপুরে অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক নুরুল ইসলাম এ রায় দেন। আদালতের সরকারি কৌঁসুলি নৃপেন্দ্রনাথ মন্ডল বিষয়টি নিশ্চিত করেছেন।

দন্ডপ্রাপ্তরা হলেন, জেলার ক্ষেতলাল উপজেলার সূর্যবান এলাকার মৃত মোবারকের ছেলে বাবলু,ইংরাজ মন্ডলের ছেলে আমিনুল ইসলাম লালু,মৃত আব্দুল কাদের কাদেরের ছেলে আব্দুল হামিদ ও ফিদা মিয়ার ছেলে কাজল।
মামলার বিবরণে জানা গেছে,ক্ষেতলাল উপজেলার সূর্যবান গ্রামের নির্মাণ শ্রমিক ওবাইদুর রহমানের পরিবারের সাথে আসামীদের জমি নিয়ে বিরোধ চলে আসছিল।

২০০৮ সালের ৩ মে ওবাইদুর ও তার স্ত্রী প্রতিদিনের মতো কাজে বাহিরে যান। এসময় তার শাশুড়িসহ ৮ বছরের ছেলে তানভীর ও ১০ বছরের মেয়ে হাবিবাকে বাসায় রেখে যান। পরে আসামীরা পুর্বপরিকল্পনা অনুযায়ী শিশু তানভীরকে ডেকে নিয়ে শ্বাসরোধে হত্যা করে পাশের একটি পুকুরে লাশ ফেলে পালিয়ে যায়। এরপর বাবা-মা সন্ধ্যায় বাড়িতে এসে ছেলেকে দেখতে না পেয়ে অনেক খোঁজাখুজির পর পুকুরে মরদেহ দেখে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে মর্গে পাঠায়। এ ঘটনায় সেদিনই ক্ষেতলাল থানায় একটি মামলা দায়ের করা হলে মামলার দীর্ঘ শুনানি শেষে ৪ জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত আজ এ রায় দেন।

Previous articleযুবতীর মামলা নিতে অজ্ঞাত কারনে হয়রানির অভিযোগ ওসির বিরুদ্ধে
Next articleচাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে জয়ী হলেন যারা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।