মোঃ হাসান চৌধুরী: নবীগঞ্জের কুর্শি ইউনিয়নের লতিবপুর গ্রামের কুতুব উদ্দিন পাশ্ববর্তী বাউসা ইউনিয়নের দেবপাড়া গ্রামের মাসুক মিয়ার পুত্র রাহিম উদ্দিনকে পর্তুগাল পাঠানো নাম করে ১০ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। জানাযায়, বাউসা ইউনিয়নের দেবপাড়া গ্রামের মাসুক মিয়ার পুত্র রাহিমকে পর্তুগাল পাঠানো জন্য ১৩ লক্ষ টাকায় পাঠানোর কথাবার্তা হয় দালাল কুতুব এর সাথে।

দালাল কুতুব প্রথমে পাসর্পোট ও ৫ লক্ষ টাকা নেন ভিসা প্রসেসিং করার জন্য। এর ২ মাস পরে ভিসা প্রসেসিং হয়ে গেছে এখন টিকেট ও ৫০০ ডলার সাথে করে নেওয়ার জন্য আরো ৫ লক্ষ টাকা নেন। বাকী ৩ লক্ষ টাকা রাহিম পর্তুগাল পৌছার পর দেয়ার কথা ছিল। রাহিম বাড়ী থেকে আত্নীয় স্বজন সকলের কাছ থেকে বিদায় নিয়ে ঢাকা চলে যান। ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাওয়ার পর ইমিগ্রেশন করার সময় ভিসা জাল ধরা পরে। পরে রাহিম এয়ারপোর্ট কারাগারে জাল ভিসার কারনে ১৮ দিন কারাভাস করে জামিনে আসেন। জামিনে আসার পর কুতুবের সাথে এ বিষয় নিয়ে শালিষ হয়। শালিষে কুতুব তার দোষ স্বীকার করে ক্ষতিপূরণ সহ নগদ ১০ লক্ষ টাকা ফেরত দেয়ার রায় হলে সে ২ মাস সময় নেয় সব টাকা এককালীন পরিশোধ করার জন্য। আগস্ট মাসে বিচার শালিষ বসে সে মাসে নভেম্বরের প্রথম সপ্তাহের মধ্যে টাকা দেয়ার প্রতিশ্রুতি দিয়েছিল দালাল কুতুব। কিন্তু তার কাছে টাকা চাইতে যাওয়া সে খারাপ আচরন করে বলে সে টাকা দিতে পারবে না। এখন কুতুবের মোবাইলে ও তার বাড়িতে গিয়ে তাকে পাওয়া যায়না।

প্রতারক দালাল কুতুব বিচারের দাবিতে সমাজ পতি, জনপ্রতিনিধি, শালিষ বিচারকদের দ্বারে দ্বারে ঘুরতে ঘুরতে রাসেল ও তার পরিবার কান্ত হয়ে পরেছেন। এ চিন্তায় রাহিমের পিতা- মাতা অসুস্থ হয়ে পড়েছেন। রাহিম ও তার পরিবার দালাল কুতুব এর ফাদে পরে সর্বহারা হয়ে পরছেন। তারা এই প্রতারক দালাল কুতুবের কঠিন শাস্তি দাবি করেন।দালাল কুতুব উদ্দিন মানুষের টাকা আত্মসাৎ করে ইউরোপের বিভিন্ন দেশে গিয়েছেন বলেও অভিযোগ পাওয়া যায়।এ ব্যাপারে কুতুব উদ্দিনের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে কোন ভাবেই তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

Previous articleকলাপাড়ায় পরকীয়া সন্দেহে যুবক ও গৃহবধূকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন
Next articleচাঁপাইনবাবগঞ্জে র‍্যাবের মাদক বিরোধী অভিযানে ১০ মাদক সেবী আটক
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।