জয়নাল আবেদীন: রংপুর জেলা নির্বাচন কার্যালয়ে থাকা প্রায় দু‘হাজার ইভিএম মেশিন সচল করার জন্য ঢাকায় নির্বাচন কমিশন কার্যালয়ে পাঠানো হয়েছে। বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন জেলা সিনিয়র নির্বাচন অফিসার ফরহাদ হোসেন। এই ইভিএম মেশিনগুলো সময় ও তারিখসহ বিভিন্ন সমস্যা থাকায় ব্যবহার অনুপোযোগী হওয়ায় সচল করার জন্য পাঠানো হয়েছে বলে তিনি জানান।

রংপুর নির্বাচন অফিস সূত্র জানায় রংপুর জেলায় ইউপি নির্বাচন এবং অতিসম্প্রতি জেলা পরিষদের নির্বাচনসহ গুরুত্বপুর্ন নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে অনেক ক্ষেত্রে ইভিএম ব্যবহার করা হয়েছে। বিশেষ করে জেলা পরিষদ নির্বাচনে পুরোটাই ইভিএম ব্যবহার করা হয়। মেশিনের বাক্সে টাইম প্রবলেম লেখা স্টিকার লাগানো দেখা গেছে ।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক আওেশ কর্মকর্তা বলেছেন আগামী ২৭ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশনের নির্বাচন সে জন্য আগে থেকে নির্বাচন অফিসে থাকা ইভিএম মেশিনগুলো ঢাকায় কমিশন কার্যালয়ে পাঠানো হলো কিছু কিছু সমস্যা যেমন টাইম প্রবলেম বাটনগুলো ঠিক মতো কাজ করছেনা । অনেক দিন ব্যবহার না করাসহ বিভিন্ন সমস্যা ছিল। তবে রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ১শ৯২টি ভোট কেন্দ্রে অনেক ইভিএম মেশিন প্রয়োজন হবে সে কারণে সচল এবং ব্যবহার উপযোগী মেশিন আনার জন্য পুরাতন ইভিএম মেশিনগুলো কাভার্ড ভ্যানে করে ঢাকায় পাঠানো হচ্ছে।

Previous articleরংপুর সিটি নির্বাচন: মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করলেন জাপার মোস্তফা
Next articleচাঁপাইনবাবগঞ্জে বড় ভাইকে হত্যার দায়ে ছোট ভাইয়ের যাবজ্জীবন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।