শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলাকলাপাড়ায় নুরপুর দাখিল মাদ্রসা সুপারের বিরুদ্ধে নিয়োগ বানিজ্যের অভিযোগ

কলাপাড়ায় নুরপুর দাখিল মাদ্রসা সুপারের বিরুদ্ধে নিয়োগ বানিজ্যের অভিযোগ

মিজানুর রহমান বুলেট: পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ডালবুগঞ্জ ইউনিয়নের নুরপুর দাখিল মাদ্রসার সুপারের বিরুদ্ধে নিয়োগ বানিজ্যের অভিযোগ পাওয়া গেছে। নুরপুর দাখিল মাদ্রাসার দাতা সদস্য ইঞ্জিঃ মোঃ ফজলুল হক নিয়োগ বানিজ্য বন্ধে গত ১৭ নভেম্বর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মোকলেছুর রহমানের কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

লিখিত অভিযোগে নিয়োগ বানিজ্য বন্ধ এবং স্বচ্ছতার সহিত শুন্যপদ পুরনের দাবি জানান। অভিযোগ সুত্রে জানা গেছে, মাদ্রাসার সহকারী সুপার, অফিস সহকারী, আয়া ও নৈশ প্রহরীর পদ শুন্য রয়েছে। উক্ত শুন্য পদে নিয়োগের নামে “নিয়োগ বানিজ্যে” মিশন নিয়ে সহকারী সুপারসহ শুন্য পদে গোপনে নিয়োগ দেওয়ার পায়তারা চালাচ্ছে। মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভা না করে বাড়ি বাড়ি গিয়ে স্বাক্ষর এনে বিধি বর্হিভূত নিয়োগ প্রক্রিয়া চালিয়ে যাচ্ছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নিয়োগ বোর্ডের সদস্য থাকলেও রহস্যজনক ভাবে বিষয়টি গোপন রাখা হয়েছে। গোপনে পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। যা কোন নিয়োগ প্রত্যাশী ব্যক্তিই জানে না। জানে না ম্যানেজিং কমিটির সদস্যদের বেশিরভাগ সদস্যরা। এমন দাবি দাতা সদস্যদের।

ইঞ্জিঃ মোঃ ফজলুল হক বলেন, তার বাড়ির মধ্যে মাদ্রাসা। তিনি মাদ্রসার দাতা সদস্য। অথচ তাকেও জানানো হয়নি। পুরো বিষয়টি গোপন রেখে মাদ্রাসার সুপার মো. নুরুল আমিন মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়ার পায়তারা চালাচ্ছে। শুন্যপদে ইতোমধ্যে যাদেরকে মনোনিত করেছে তাদের কাছ থেকে ৫ থেকে ১০ লাখ টাকা করে নিয়েছেন সুপার। এ বিয়য়টি তিনি জেলা শিক্ষা অফিস, উপজেলা শিক্ষা অফিস এবং কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিতভাবে জানিয়েছে।

এ ব্যাপারে নুরপুর দাখিল মাদ্রসার সুপার নুরুল আমিন বলেন, শুন্য পদে নিয়োগের জন্য পাত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। এ পর্যন্ত ১৬ জন নিয়োগ প্রত্যাশী আবেদন করেছেন। মাদ্রসা কমিটি এবং মাধ্যমিক শিক্ষা অফিসের সমন্নয়ে বিধি মোতাবেক শুন্য পদ পুরন করা হবে। তিনি বলেন এখনও নিয়োগ বোর্ড গঠন করা হয়নি। নিয়োগ বোর্ডের মতামতের ভিত্তিতে শুন্য পদ পরণ করা হবে। এখানে নিয়োগ বানিজ্যের কোন সুযোগ নেই। তার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা সত্য নয়।

এ বিষয় কলাপাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মোকলেছুর রহমান জানান, মাদ্রাসা সুপারের বিরুদ্ধে নিয়োগ বানিজ্যের অভিযোগে একটি আবেদন পেয়েছি। মাদ্রাসা সুপারকে বিধি মোতাবেক শুন্য পদে নিযোগের জন্য বলা হয়েছে। অন্যথায় নিয়োগে তিনি সুপারিশ করবেন না বলে জানিয়ে দিয়েছেন। এ বিষয় কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শংকর চন্দ্র বৌদ্ধ বলেন, নিয়োগ বানিজ্যের কোনো সুযোগ নেই। অভিযোগ পেলে আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments