বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাউল্লাপাড়ায় নিরাপদ ঔষধ ও এন্টিবায়োটিক সচেতনতা বিষয়ক মতবিনিময় সভা

উল্লাপাড়ায় নিরাপদ ঔষধ ও এন্টিবায়োটিক সচেতনতা বিষয়ক মতবিনিময় সভা

সাহারুল হক সাচ্চু: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় উপজেলা প্রশাসনের আয়োজনে ঔষধ ব্যবসায়ীদের সাথে নিরাপদ ঔষধ ও এন্টিবায়োটিক সচেতনতা বিষয়ক মতবিনিময় সভা হয়েছে।

উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও ) মোঃ উজ্জল হোসেনের সভাপতিত্বে মঙ্গলবার বিকেলে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান রীবলী ইসলাম কবিতা , উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেলা পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা , উল্লাপাড়া উপজেলা ঔষধ ব্যবসায়ী সমিতির সভাপতি আআঃ রশীদ দুলাল প্রমুখ। মতবিনিময় সভায় বিভিন্ন সিদ্ধান্ত নেওয়া হয়।

সিদ্ধান্তগুলো হলো – ন্যায্যমূল্যে ঔষধ বিক্রি , ব্যবস্থাপত্র (প্রেসক্রিপশন ) মোতাবেক ঔষধ বিক্রি নিশ্চিত , বিক্রিকর্মীগণ প্রশিক্ষিত , নকল ঔষধ বিক্রি করা অপরাধ ধরা হবে , নি¤œমানের ব্রান্ডেড , ননব্রান্ডেড ঔষধ, শুল্ক ফাকি দেওয়া ঔষধ বিক্রি করা যাবেনা। ইঞ্জেকশান নির্দিষ্ট তাপমাত্রায় সংরক্ষণ , ফিজিশিয়ান স্যাম্পল সাধারণ খদ্দেরদের কাছে বিক্রি করা যাবে না।

এছাড়া এন্টিবায়োটিক ঔষধ ব্যবস্থাপত্র ( প্রেসক্রিপশন ) ছাড়া বিক্রি করা যাবে না। ফুল কোর্স এন্টিবায়োটিক ব্যবহারে জনগনকে সচেতন করা , রেজিস্টার ব্যবহার করে ঔষধের হিসাব রাখতে হবে । মানব দেহের জন্য ক্ষতিকর ঔষধ বিক্রি করা যাবে না। অতিরিক্ত ঔষধ ব্যবহার ও রোগীদের টেস্ট বিষয়ে ডাক্তারগণ ও ক্লিনিক মালিকদের সাথেও মতবিনিময় সভা করা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments