শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাপীরগাছায় চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি সদস্যদের অনাস্থা

পীরগাছায় চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি সদস্যদের অনাস্থা

ফজলুর রহমান: রংপুরের পীরগাছায় একক সিদ্ধান্তে ইউনিয়ন পরিষদ চালানো, সদস্যদের অবমূল্যায়ন, এলজিএসপি, ভূমি হস্তান্তর ১%, হাটের ইট, রাবিশ ও মাটি বিক্রি করে অর্থ আত্মসাৎ করার অভিযোগ উঠেছে এক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে। এহেন অনিয়ম ও দূর্নীতির কারনে চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি সদস্যরা সংখ্যা গরিষ্ঠের ভিত্তিতে অনাস্থা এনে একাধিক দপ্তরে লিখিত অভিযোগ করেছেন।

লিখিত অভিযোগে জানা যায়, উপজেলার ছাওলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজির হোসেন প্রভাব খাটিয়ে পাওটানা বাজারে বহুতল বিশিষ্ট মার্কেট নির্মানের জন্য পূর্বের হাটের শেট, রাবিশ ও মাটি বিক্রি করার অভিযোগ করেন। শুধু তাই নয়, ছাওলা ইউনিয়নের বিভিন্ন রাস্তার বিভিন্ন সময়ে ঝরে পরা গাছ পরিষদের মাঠে সংরক্ষিত ছিল যেগুলি চেয়ারম্যান বিক্রি করেছেন বলে ওই ইউনিয়ন পরিষদের বর্তমান সদস্য আইয়ুব হোসেন। ইউনিয়ন পরিষদের ০৯ সদস্য চেয়ারম্যান নাজির হোসেনের বিরুদ্ধে ১৬ টি অভিযোগ এনে অনাস্থা নিয়ে আসেন। তাদের এই অনাস্থার বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারের দপ্তরসহ বিভিন্ন দপ্তরে লিখিত আকারে দাখিল করেছেন। যাতে করে চেয়ারম্যান স্বাভাবিকভাবে কার্যক্রম পরিচালনা করতে না পারেন।

১৬ টি অভিযোগের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, ১২২৬৫টি খানার হোল্ডিং ট্যাক্সের টাকা আত্মসাৎ, হাট বাজারের ৫% আত্মসাৎ, ভূমি হস্ততান্তরের ১% আত্মসাৎ, এলজিএসপি আত্মসাৎ, জন্ম নিবন্ধন ও করোনা সামগ্রীর বিপরীতে ৯২হাজার ৫শ টাকা আত্মসাৎ, হাটের ইট, মাটি, রাবিশ বিক্রি করে আত্মসাৎ করা, সুনিদিষ্ট বিষয় না দিয়ে পরিষদের সভা করে ইচ্ছে মত রেজুলেশন তৈরী করেন। এছাড়াও বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী ভাতা জনস্বাস্থ্যের টিউবওয়েল, টিসিবি সুবিধা ভূগী নির্বাচনে ইউপি সদস্যদের বাদ দিয়ে তার নিজ দলীয় বিএনপির নেতা কর্মীদের মূল্যায়ন ককরেন। ইউনিয়ন পরিষদ আইন অনুযায়ী, প্যানেল চেয়ারম্যান নির্বাচন না করা, পরিষদ কমপ্লেক্সে সদস্যদের জন্য সুনির্দিষ্ট কক্ষ বরাদ্দ না দেয়া এবং সদস্যরা চেয়ারম্যানের অনিয়মের প্রতিবাদ করলে তার দলীয় নেতা কর্মীদের দিয়ে হুমকি দেয়া। একক বা বিএনপি নেতাদের মতামতের ভিত্তিতে পরিষদ চালাচ্ছেন বলে আইয়ুব হোসেন জানান।

অভিযুুক্ত ছাওলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজির হোসেন বলেন, আমার বিরুদ্ধে আনীত অভিযোগগুলি মিথ্যা ও ভিত্তিহীন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments