শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলারংপুর অঞ্চলে শিক্ষা ক্ষেত্রে করোনাকালীন বিশেষ অবদান রাখায় ২১ শিক্ষক সম্মানিত

রংপুর অঞ্চলে শিক্ষা ক্ষেত্রে করোনাকালীন বিশেষ অবদান রাখায় ২১ শিক্ষক সম্মানিত

জয়নাল আবেদীন: ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে, অস্ট্রিয়ান ডেভেলপমেন্ট কো-অপারেশনের সহ- অর্থায়নে, কেয়ার বাংলাদেশ ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের কারিগরি সহায়তায় এবং ইকো-সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও) কর্তৃক বাস্তবায়নকৃত জয়েন্ট এ্যাকশান ফর নিউট্রিশন আউটকাম (জানো) প্রকল্পের আওতায় রংপুর জেলার ৩টি উপজেলার গংগাচড়া, কাউনিয়া ও তারাগঞ্জ নির্বাচিত ৭৯টি মাধ্যমিক ও ২১টি মাদ্রাসায় এবং নীলফামারী জেলার ৪ টি উপজেলায় নীলফামারীসদর, ডোমার, জলঢাকা, কিশোরগঞ্জ নির্বাচিত ১৬৯টি মাধ্যমিক ও ২৮টি মাদ্রাসায় সরকারের সহায়ক প্রকল্প হিসেবে কাজ করছে।

এদিকে কোভিড-১৯ অতিমারির বিশেষ পরিস্থিতির সময়ে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে শিক্ষা ব্যবস্থা ব্যহত হওয়ায় কিশোর-কিশোরীরা অত্যন্ত কঠিন পরিস্থিতির মুখোমুখি হয়। এমতাবস্থায় শিক্ষার্থীরা যেন বাড়িতে থেকেই লেখা পড়া করতে পারে সে জন্য জানো প্রকল্পের সহযোগিতায় রংপুর ও নীলফামারী জেলার ২১ জন শিক্ষক ফেইসবুকে বিভিন্ন বিষয়ে ক্লাস পরিচালনা করেন। সময়োপোযোগী ও কার্যকরী এই চমৎকার উদ্যোগে অসামান্য ভূমিকা রাখায় জানোপ্রকল্প সম্মানিত শিক্ষকদের ধন্যবাদ জ্ঞাপনও সম্মাননা জানাতে গতকাল রোববার রংপুরে বেসরকারি উন্নয়ন সংস্থা আরডিআরএস বাংলাদেশ বেগম রোকেয়া মিলনায়তনে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কবি নজরুল ইনষ্টিটিউট‘র নির্বাহী পরিচালক অতিরিক্ত সচিব মোহাম্মদ জাকীর হোসেন । বক্তব্য প্রদান করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা, রংপুর অঞ্চল প্রধান প্র্রফেসর এস এম আব্দুলমতিন লস্কর, উপ-পরিচালক, মাধ্যমিক ও উচ্চশিক্ষা, মোঃ আখতারুজ্জামান সহ জেলা শিক্ষা কর্মকর্তা, রংপুর মোঃ এনায়েত হোসেন ও জেলাশিক্ষা কর্মকর্তা, নীলফামারী মোঃ শফিকুল ইসলাম। এছাড়া ছিলেন প্ল্যান ইন্টার ন্যাশনাল বাংলাদেশের মুহাম্মদ ফয়েজ কাউছার, প্রজেক্ট ম্যানেজার-জানোপ্রকল্প ও ইকো-সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও) এর জানো প্রকল্প ফোকাল আবু জাফর নূর অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে শিক্ষার্থীদের জন্য জানোর করোনা কালীন উদ্যোগ কে স্বাগত জানান এবং সম্মানিত শিক্ষকদেও প্রশংসা করেন।

তিনি বলেন, ”শিক্ষার্থীদের মধ্যে জানার আগ্রহ তৈরি করতে হবে, গৎ বাধা পড়াশোনার বাইরে এসে শিখনকে আকর্ষনীয় করে তুলতে হবে তবেই যেকোন পরিস্থিতিতেই শিক্ষার্থীরা পড়াশোনা চালিয়ে যাবে। আর এক্ষেত্রে ডিজিটাল মাধ্যম অন্যতম সময়োপোযোগী ও কার্যকরী একটি মাধ্যম ইতোমধ্যেই জানোর মাধ্যমে শিক্ষকরা দেখিয়ে দিয়েছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments