বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪
Homeসারাবাংলারংপুর সিটি নির্বাচনে মেয়র পদ থেকে সরে দাঁড়ালেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী...

রংপুর সিটি নির্বাচনে মেয়র পদ থেকে সরে দাঁড়ালেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বাবু

জয়নাল আবেদীন: অনঢ় থেকেও অবশেষে রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদ থেকে সরে দাঁড়ালেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আতাউর জামান বাবু। মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন গতকাল বৃহস্পতিবার দুপুর ১টার দিকে রিটার্নিং কর্মকর্তার সঙ্গে সাক্ষাত করে তিনি মনোনয়ন প্রত্যাহার করে নেন।

এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু তুষার কান্তি মন্ডল, সহসভাপতি আবুল কাশেম , প্রত্যাহারকারী বাবুর বড় ভাই আওয়ামীলীগের ত্যাগী নেতা শফিকুল ইসমাম যাদু সহ অন্যান্য জেলা এবং মহানগর নেতৃবৃন্দ ।

পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আতাউর জামান বাবু বলেন, দলীয় সিদ্ধান্তকে মেনে নিয়ে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী হোসনে আরা লুৎফা ডালিয়াকে সমর্থন জানিয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলাম। আমরা সবাই একসঙ্গে নৌকার জন্য কাজ করবো।এদিকে মনোনয়ন প্রত্যাহারের বর্তমানে মেয়র পদে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ইসলামী আন্দোলন, জাসদ, খেলাফত মজলিশ, জাকের পার্টি, বাংলাদেশ কংগ্রেস ও দুইজন স্বতন্ত্রসহ মোট ৯ জন প্রার্থী রয়েছেন।

শুক্রবার ৯ ডিসেম্বর প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। অপরদিকে কাউন্সিলর পদ থেকে ৬জন তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেন । তারা হলেন ৮নম্বর ওয়ার্ডের মোছাদ্দেক হোসেন,১১ নম্বর ওয়ার্ডের আমিরুল ইসলাম,১২ নম্বর ওয়ার্ডের আফজালুল হক রঞ্জু ১৪ নম্বরের রিয়াজুল ইসলাম, ২৩ নম্বরে আশরাফুল ইসলাম বাবু এবং ২৯ নম্বরে রবিউল ইসলাম । রংপুর সিটি করপোরেশন নির্বাচন তৃতীয় বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী ২৭ ডিসেম্বর ২২৯টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।পৌরসভার ১৫টি ওয়ার্ডের সঙ্গে বর্ধিত এলাকার আরও ১৮টি ওয়ার্ড যুক্ত করে ২০১২ সালের ২৮ জুন মোট ৩৩টি ওয়ার্ড নিয়ে রংপুর সিটি করপোরেশন গঠন করা হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments