মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Homeসারাবাংলাগাইবান্ধায় ২ মাস পর কবর থেকে কৃষকের লাশ উত্তোলন

গাইবান্ধায় ২ মাস পর কবর থেকে কৃষকের লাশ উত্তোলন

বাংলাদেশ প্রতিবেদক: গাইবান্ধায় দু`মাস পর আদালতের নির্দেশে চান্দু মিয়া (৬৫) নামে এক কৃষকের লাশ কবর থেকে উত্তোলন করেছে পুলিশ।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দুপুরে উপজেলার কুপতলা ইউনিয়নের ফকিরপাড়া গ্রামের কবর থেকে লাশটি উত্তোলন করা হয়।

চান্দু মিয়া ওই গ্রামের মৃত মধু মিয়ার ছেলে। এ সময় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মৌমিতা গুহ ও সদর থানার পুলিশসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।

লাশ উত্তোলনের বিষয়টি নিশ্চিত করে সদর থানার উপ-পুলিশ পরিদর্শক আব্দুল রহমান জানান, আদালতের নির্দেশে কবর থেকে লাশ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য পাঠানো হবে। প্রতিবেদনে মৃত্যুর রহস্য জানা যাবে।

মামলার সূত্রে জানা যায়, দীর্ঘ দিন থেকে সদর উপজেলার কুপতলা ইউনিয়নের ফকিরপাড়া গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে মতিন মিয়া ও তার লোকজনের সাথে একই গ্রামের চান্দু মিয়ার জমি নিয়ে বিরোধ চলে আসছিল। বিরোধপূর্ণ জমি নিয়ে আদালতে উভয় পক্ষের মধ্যে একাধিক মামলাও চলমান রয়েছে। চলতি বছরের শুক্রবার ১৪ অক্টোবর সন্ধ্যায় চান্দু মিয়া পাশের বালাআটা বাজারে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়ে যায়। পরে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আসামির বসতবাড়ির পাশে চান্দু মিয়াকে মাটিতে ওপর অবস্থায় দেখতে পায় স্থানীয়রা। এ সময় তাকে উদ্ধার করে বালাআটা বাজারে নিয়ে গেলে বাজারের স্থানীয় চিকিৎসক চান্দু মিয়াকে মৃত্যু ঘোষণা করেন। পরের দিন সকালে অভিযুক্তরা চান্দু মিয়ার স্বাভাবিক মৃত্যু দেখিয়ে তরিঘড়ি করে লাশ দাফন করে। এ ঘটনায় নিহতের স্ত্রী ২৮ অক্টোবর সদর থানায় মামলা করতে গেলে কর্তব্যরত অফিসার থানায় মামলা গ্রহণ না করে আদালতে মামলার পরামর্শ দেয়। পরেদিন চান্দু মিয়াকে আঘাত ও শ্বাসরোধে হত্যার অভিযোগ এনে তার স্ত্রী মতিন মিয়াসহ সাতজনকে আসামি করে আদালতে মামলা করেন।

এদিকে স্ত্রী শোভা বেগম অভিযোগ করে বলেন, জমি নিয়ে দীর্ঘ দিন থেকে মামলা চলছে। শত্রুতার জেরে পরিকল্পিত আমার স্বামীকে তারা প্রথমে মাথায় আঘাত, পরে শ্বাসরোধে হত্যা করেছে। হত্যার পর স্বাভাবিক মৃত্যু হিসেবে প্রকাশ করে। কিছু বোঝার
আগেই আসামিরা তাকে দাফন করে। আমি এই হত্যার বিচার চাই। আর যেন কোনো স্ত্রী বিধবা না হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments