রবিবার, জুন ২৩, ২০২৪
Homeসারাবাংলামহান বিজয় দিবস উপলক্ষে শ্রীমঙ্গলে গরীব দুঃস্থদের মাঝে বিজিবির শীতবস্ত্র বিতরণ

মহান বিজয় দিবস উপলক্ষে শ্রীমঙ্গলে গরীব দুঃস্থদের মাঝে বিজিবির শীতবস্ত্র বিতরণ

মোঃ জালাল উদ্দিন: মহান বিজয় দিবস উপলক্ষে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সেক্টর সদর দপ্তর শ্রীমঙ্গল এবং শ্রীমঙ্গল ব্যাটেলিয়ান (৪৬ বিজিবি)-এর সার্বিক ব্যবস্থাপনায় বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির মধ্যে শ্রীমঙ্গল ব্যাটেলিয়ান (৪৬ বিজিবি)-এর আওতাধীন শ্রীমঙ্গল, কমলগঞ্জ ও কুলাউড়া উপজেলার অন্তর্গত কালীঘাট, কুরমা, চাম্পারা, বাঘিছড়া ও ডবলছড়া বিওপি দায়িত্বপূর্ণ এলাকায় ৬ শ গরীব-দুঃস্থ পরিবারের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়।

এ ছাড়াও এ কার্যক্রমের পাশাপাশি বিজিবির শ্রীমঙ্গল ব্যাটেলিয়ান (৪৬ বিজিবি)-এর মেডিকেল সহকারী এবং শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের সমন্বয়ে শ্রীমঙ্গল উপজেলার অন্তর্গত কালীঘাট বিওপির দায়িত্ব পণ্য হোসেনাবাদ প্রাথমিক বিদ্যালয়ে ২৩১ জন গরিব ও দুঃস্থ জনসাধারণের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ওষুধ ও চিকিৎসা সামগ্রী বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে বিজিবির সেক্টর সদর দপ্তর শ্রীমঙ্গলের সেক্টর কমান্ডার কর্নেল এ এইচ এম ইয়াসিন চৌধুরী উপস্থিত থেকে সার্বিক কার্যক্রম পরিদর্শন করেন।

এ সময় শ্রীমঙ্গল বিজিবির অধিনায়ক লেপ্টেন কর্নেল মোঃ মিজানুর রহমান শিকদার বিএসপি, পিএসসি, জি সঙ্গীয় পরিদর্শক হিসেবে উপস্থিত থেকে সার্বিক কার্যক্রম সহযোগিতা ও সমন্বয় নিশ্চিত করেন।

এ ছাড়াও শ্রীমঙ্গল ব্যাটেলিয়ান (৪৬ বিজিবি)-এর দায়িত্বপূর্ণ এলাকায় ১৩৯৮ জন গরিব ও দুঃস্থ জনসাধারণের মাঝে বিনামূলে চিকিৎসা সেবা ও ওষুধ সামগ্রী বিতরণ করা হয়।

উল্লেখ্য, মহান বিজয় দিবস উপলক্ষে শ্রীমঙ্গল ব্যাটেলিয়ান সদরসহ অধীনস্থ বিওপি সমূহ আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, জুম্মার নামাজের পর বিশেষ মোনাজাত, মুক্তিযোদ্ধার উপর নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন ও সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ ছাড়াও বর্ডার গার্ড পাবলিক হাই স্কুল শ্রীমঙ্গল এবং বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে মুক্তিযোদ্ধাবিষয়ক চলচিত্র, আলোচনা সভা, রচনা প্রতিযোগীতা, কবিতা আবৃত্তি ও সাংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সাংস্কৃতি অনুষ্ঠান শেষে ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করে শ্রীমঙ্গল ব্যাটেলিয়ান (৪৬ বিজিবি) এর অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ মিজানুর রহমান সিকদার বিএসপি, পিএসসি, জি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments