অতুল পাল: “সময়মতো নিলে পরিবার পরিকল্পণা পদ্ধতি-শিশু ও মাতৃস্বাস্থ্যের হবে উন্নতি” শীর্ষক প্রতিপাদ্য বিষয় নিয়ে বাউফলে সপ্তাহব্যাপী পরিবার কল্যাণ সেবার উদ্বোধন করা হয়েছে। শনিবার সকাল দশটায় বাউফল উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ওই অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন জাতীয় সংসদের সরকারি প্রতিষ্ঠান কমিটির সভাপতি সাবেক চীফ হুইপ আ.স.ম. ফিরোজ এমপি।

এসময় আ.স.ম. ফিরোজ বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে রাস্ট্রীয় ক্ষমতায় আসার পর গ্রামীণ জনপদের সাধারন মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য বহু কমিউিনিটি ক্লিনিক স্থাপণ করেছেন। কিন্তু ২০০১ সালের পর ওই ক্লিনিকগুলো বন্ধ করে দেয়া হয়েছিল। ২০০৯ সালে আবার শেখ হাসিনা রাস্ট্রীয় ক্ষমতায় আসার পর বন্ধ করে দেয়া কমিউনিটি ক্লিনিকগুলোকে সচল করেছেন এবং গ্রামের সাধারন মানুষসহ শিশু ও গর্ভবতী মায়েরা সেখান থেকে চিকিৎসা সেবা পাচ্ছেন। এটা কেবল প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যই হয়েছে। মধ্যম আয়ের দেশ হিসেবে দেশের প্রত্যেক মানুষের চিকিৎসা সেবা প্রদান করা রাস্ট্রীয় দায়িত্ব। আওয়ামী লীগ সে কাজগুলোই করে যাচ্ছেন। কারণ আওয়ামী লীগ সাধারন মানুষের ভরসার দল।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোসারেফ হেসেন খান, মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম বেগম নিশু এবং বাউফল উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সানজিদা ইসলাম জেসমিন। সংশ্লিষ্টরা জানিয়েছেন, শিশু ও মাতৃস্বাস্থ্যের উন্নতি করার লক্ষে ১৭ থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত উপজেলার সকল এলাকায় ব্যাপক প্রচার-প্রচারণা চালানো হবে এবং বিণামূল্যে গর্ভবতী মায়েদের চিকিৎসা সেবা প্রদান করা হবে।

Previous articleউলিপুরে আঞ্চলিক শব্দের অভিধান গ্রন্থের মোড়ক উন্মোচন
Next articleরংপুর কারমাইকেল কলেজের বার্ষিক ক্রীড়া ও আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।