বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাজয়পুরহাটে 'গুজব প্রতিরোধে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক' মতবিনিময় সভা

জয়পুরহাটে ‘গুজব প্রতিরোধে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক’ মতবিনিময় সভা

এস এম শফিকুল ইসলাম: জয়পুরহাটে ‘গুজব প্রতিরোধে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক’ মতবিনিময় সভা অনুষ্ঠিত হচ্ছে। বৃহস্পতিবার বেলা ১১টায় জেলা প্রশাসকের সন্মেলন কক্ষে রাজশাহী আঞ্চলিক তথ্য অফিসের আয়োজনে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় অনুষ্ঠিত হয়েছে।

রাজশাহী আঞ্চলিক তথ্য অফিসার মো. তৌহিদুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জয়পুরহাট জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জয়পুরহাট প্রেসক্লাবের সভাপতি এড.নৃপেন্দ্রনাথ মন্ডল। মুখ্য আলোচক ছিলেন রবীন্দ্র পরিষদ সন্মিল্ধসঢ়; পরিষদের সহ-সভাপতি আমিনুল ইসলাম বাবুল।

অন্যান্যের মধ্যে উপস্থিত আছেন অতিরিক্ত জেলা প্রশাসক আনোয়ার পারভেজ, জয়পুরহাট প্রেসক্লাবের সাধারন সম্পাদক রতন কুমার খাঁ, জেলা তথ্য কর্মকর্তা রুপ কুমার বর্মণসহ সরকারি কর্মকর্তাগন ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ অংশগ্রহণ করেন। সভায় গুজব প্রতিরোধে মিডিয়ার ভুমিকা আরো গতিশীল করা এবং সমাজের সবাই কে ভূমিকা রাখার জন্য আহবান জানিয়ে গুজবের বিভিন্ন তথ্য নিয়ে প্রবন্ধ উপস্থাপন করেন রাজশাহী আঞ্চলিক তথ্য অফিসার মোঃ তৌহিদুজ্জামান।

জেলা প্রশাসক তানভীর গাজী সরকারের উন্নয়ন সংবাদ প্রচার এবং গুজবের বিরুদ্ধে ভূমিকা রাখার জন্য গণমাধ্যম কর্মীদের প্রতি আহবান জানান।

মতবিনিময় সভায় অংশগ্রহণকারী সাংবাদিক প্রতিনিধিরা বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমসহ অনলাইন নিউজ পোর্টালগুলোতে দেশ বিদেশ থেকে যে ধরণের অপপ্রচার চালানো হয় তা নিয়মিত নজরদারি করে আইনের আওতায় আনতে হবে। যারা এ সমস্ত গুজব লাইক, কমেন্ট ও শেয়ার করে অপপ্রচারকে উসকে দেয় তাদের বিরুদ্ধেও আইনী ব্যবস্থা নিতে হবে। একই সঙ্গে উন্নয়ন সংবাদ প্রচারে সঠিক তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করতে হবে। সঠিক উৎস থেকে তথ্য সরবরাহ করা হলে তথ্য বিভ্রাট ঘটার সুযোগ থাকে না বলে তারা অভিমত ব্যক্ত করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments