বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাকালিহাতীতে বল্লা বালিকা উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উদযাপন

কালিহাতীতে বল্লা বালিকা উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উদযাপন

আবুল কালাম আজাদ: ’জাগো হে নারী হৃদয়ের ৫০’ শ্লোগানে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ বল্লা বালিকা উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে বিদ্যালয় প্রাঙ্গনে গত ২৭ ডিসেম্বর মঙ্গলবার সকালে বেলুন ও শান্তির প্রতিক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

সকাল ১০ টায় জাতীয় পতাকা উত্তোলন,আনন্দ র‌্যালি ,অতিথি বরণের মধ্যে দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়। এরপর বিদ্যালয় প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে বল্লা বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে বিদ্যালয় প্রাঙ্গনে এক আলোচনা ও স্মৃতিচারন সভার আয়োজন করা হয়। এতে বক্ত্য রাখেন,বল্লা ইউনিয়ন আ’লীগ সভাপতি রাশিদুল হাসান লাভলু,বল্লা বল্লা ইউনিয়ন আ’লীগের সাবেক সভাপতি মোফাখ্ধসঢ়;খারুল ইসলাম,সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক সাইফুল ইসলাম. বীর মুক্তিযোদ্ধা কামরুল হাসান,বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলাম,সহকারি শিক্ষক আবুল কালাম,বল্লা ইউপি সদস্য ও বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রী নাসিমা আক্তার রুনু প্রমুখ। এরপর মরনোত্তরসহ ১৭ জন মুক্তিযোদ্ধাকে সম্মাননা ক্রেস প্রদান করা হয়।দুপুরে মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করা হয়। বিকালে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। দিনটি প্রাক্তন ছাত্রী ও তাদের পরিবারের সদস্যদের মিলন মেলায় পরিনত হয়।

উল্লেখ,১৯৭২ সালে বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী স্থানীয় মুক্তিযোদ্ধাদের নিয়ে কালিহাতী উপজেলার ঐতিহ্যবাহী বল্লা নগরে বালিকা উচ্চ বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments