শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলাআইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে সাংবাদিকদের সহযোগিতা চাইলেন আরএমপি কমিশনার

আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে সাংবাদিকদের সহযোগিতা চাইলেন আরএমপি কমিশনার

মাসুদ রানা রাব্বানী: রাজশাহী মেট্রোপলিটন পুলিশের নবাগত পুলিশ কমিশনার মোঃ আনিসুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার) সাংবাদিকবৃন্দের সাথে মতবিনিময় করেছেন। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় আরএমপি সদরদপ্তরে সাংবাদিকবৃন্দের মতবিনিময় সভা করেন। নবাগত কমিশনার মোঃ আনিসুর রহমান সভায় উপস্থিত হবার জন্য সাংবাদিকবৃন্দকে ধন্যবাদ জানান।

এসময় তিনি নগরীর আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে সাংবাদিকবৃন্দের সহযোগিতা কামনা করেন। সাংবাদিকবৃন্দ মাদক নিয়ন্ত্রণ, কিশোর গ্যাঙ্গেও উৎপাত, চাদাবাজ, যানজট নিরসন, ছিনতাই প্রতিরোধ, জুয়ার আসর দমন ইত্যাদি বিষয়ে পরামর্শ প্রদান করেন। মতবিনিময় সভায় পুলিশ কমিশনার বলেন, মিডিয়া হচ্ছে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। মিডিয়ার বদৌলতে আমরা ঘটে যাওয়া অনেক বিষয় অবহিত হতে পারি। একটি ঘটনাকে হৃদয়গ্রাহী করে আপনারা অত্যন্ত পরিশীলিতভাবে উপস্থাপন করেন। আপনারা শুধু পেশার কারণেই কাজ করেন না, আপনাদের রয়েছে সামাজিক দায়বদ্ধতা। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে আপনারা জাতির বিবেক হিসেবে সুউচ্চ মর্যদায় অধিষ্ঠিত।

তিনি বলেন, আপনারা জানেন, পুলিশ জনগণের সেবক। জনগণের জান- মাল রক্ষা, জননিরাপত্তা প্রতিবিধান, মামলা তদন্ত এবং আইনের সঠিক প্রয়োগ করাই পুলিশের প্রধানতম দায়িত্ব। এই দায়িত্বের পাশাপাশি রাজশাহী মহানগরবাসীর প্রত্যাশা পূরণে আরএমপি’র পুলিশ আপনাদের পাশে আছে। আমার দৃঢ় বিশ্বাস, যে-কোনো ধরনের অপরাধ নিয়ন্ত্রণ ও সনাক্তকরণের লক্ষ্যে আরএমপি’র পুলিশ সর্বোচ্চ পেশাদারিত্ব প্রদর্শন করবে। পুলিশের কার্যক্রমকে বেগবান করতে গোয়েন্দা নজরদারি আরও বৃদ্ধি করা হবে। তিনি আরও বলেন, রাজশাহী মহানগর ভারত সীমান্তবর্তী হওয়ায় এখানে মাদকের প্রাদুর্ভাব রয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর মাদকের বিরুদ্ধে ঘোষিত জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে আরএমপি সর্বোচ্চ গুরুত্বদিয়ে কাজ করবে। অপরাধ নিয়ন্ত্রণের লক্ষ্যে আমি কমিউনিটি এবং বিট পুলিশিংয়ের কার্যক্রমকে জোরদার ও গতিশীল করতে চাই।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সাইবার ক্রাইম ইউনিট, অপারেশন কন্ট্রোল অ্যান্ড মনিটরিং সেন্টার, ডিজিটাল ফরেনসিক ল্যাবের কার্যক্রমকে আমি আরও জোরদার করতে চাই। তাছাড়া কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে আরএমপি’র অভিযান অব্যাহত থাকবে। রাজশাহীর বাইরে থেকে পড়তে আসা শিক্ষার্থীরা যাতে মাসকাশক্ত না হয় সেজন্য বোয়ালিয়া মডেল থানা, মতিহার থানা ও কাটাখালি থানা অঞ্চলের মাদক বিরোধী অভিযান জোরদার করা হবে। পুলিশি দায়িত্বের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে আমি নানা ধরনের মানবিক কর্মকান্ডও অব্যাহত রাখবো। অনুষ্ঠানে পুলিশ কমিশনারের যোগদানের পর সাংবাদিকদের সাথে মতবিনিময় সভার আয়োজন করায় সাংবাদিকবৃন্দ পুলিশ কমিশনারের প্রতি কৃতজ্ঞা প্রকাশ করে ধন্যবাদ জানান। রাজশাহী নগরীকে নিরাপদ নগরী হিসেবে গড়ে তুলতে প্রয়োজনীয় পরামর্শ দিয়ে পুলিশ কমিশনারের পাশে থাকার কথাও ব্যক্ত করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) মো: ফারুক হোসেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) বিজয় বসাক, বিপিএম, পিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক অ্যান্ড ডিবি) জনাব সামসুন নাহার, বিপিএম-সহ আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments