শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাঝিকরগাছায় রাস্তা দখল করে বসতবাড়ি নির্মাণ

ঝিকরগাছায় রাস্তা দখল করে বসতবাড়ি নির্মাণ

বাংলাদেশ প্রতিবেদক: যশোরের ঝিকরগাছা উপজেলার সদর ইউনিয়নের ২নং ওয়ার্ড সাগরপুর গ্রামের পূর্ব পাড়ায় সরকারি রাস্তা দখল করে নির্মিত হচ্ছে পাকা বসতঘর। আর সেই সংবাদ সংগ্রহ করতে ঘটনাস্থলে গেলে সাংবাদিকদের উপর তেড়ে আসেন স্হানীয় ইউ পি সদস্য।

সরজমিন পরিদর্শনে দেখা যায়, বহু বছর ধরে সাগরপুর পূর্ব পাড়ার মধ্য দিয়ে একটি মাটির রাস্তা ব্যবহার করে স্হানীয় জনগন যাতায়াত করে আসছে। হঠাৎই রাস্তার কয়েক ফুট জায়গা দখল করে সেখানে পাকা কলম তুলে ঘর নির্মাণ কাজ শুরু করেছেন একই গ্রামের মৃত মকছেদ আলীর ছেলে মহিদুল। পূর্বের সীমানা থেকে প্রায় ৪ফুট সামনে বাড়িয়ে এই ঘর নির্মাণ হচ্ছে।

স্হানীয় জনগনের অভিযোগের ভিত্তিতে সাংবাদিকরা রবিবার (২৫ ডিসেম্বর) সেখানে খবর সংগ্রহ করতে গেলে মহিদুল সামনে না আসলেও সাংবাদিকদের ধমকাতে চলে আসেন স্হানীয় ইউ পি সদস্য আব্দুল হাই। তিনি সাংবাদিকরা কেন সেখানে গিয়েছে জানতে চান এবং বিভিন্ন রাজনৈতিক নেতার সাথে তার সংশ্লিষ্টতার কথা বলে তার সম্পর্কে নেতাদের কাছ থেকে জেনে নিতে বলেন। তিনি বলেন, এই বাড়ি সীমানা মেপেই নির্ধারিত জায়গায় করা হচ্ছে। যদিও মহিদুলের স্ত্রী জানান, ৪/৫ বছর পূর্বে একবার আমিন এনে জমি মাপা হয়েছিল। তখন যেখানে সীমানা ছিলো তার থেকে অন্তত ৪ফুট রাস্তার উপর ঘর এগিয়ে আনার কারণ জানতে চাইলে মহিদুলের ছেলে সাগর জানান, আগেও জমির সীমানা এখানেই ছিলো। মানুষ চলাচল করতো বলে আমরা জমি ছেড়ে রেখেছিলাম। তারা তাদের পৈতৃক ১২ শতাংশ জমির মধ্যেই আছেন বলে তিনি জানান।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন গ্রামবাসী জানান, আমরা বাপ দাদার আমল থেকেই এই রাস্তা দেখে আসছি। হঠাৎই মহিদুল এখানে রাস্তার উপর ঘর নির্মাণ করছে। এভাবে ঘর তৈরি করলে মাঠ থেকে ফসল নিয়ে আসতে অনেক সমস্যা হবে বলে তারা জানান। সেই সাথে সরকারি আমিন এনে জমির সীমানা নির্ধারণ করে ঘর নির্মাণেরও দাবি জানান। এবিষয়ে প্রশাসনের বক্তব্য জানার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার মোবাইল ফোনে কয়েকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments