শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাপীরগাছায় প্রাথমিকের সরকারি বই বিতরণ

পীরগাছায় প্রাথমিকের সরকারি বই বিতরণ

ফজলুর রহমান: রংপুরের পীরগাছায় শিক্ষার্থীদের জন্য বিনা মূল্যের সরকারি বই বিতরণ সম্পন্ন করা হয়েছে। প্রতিষ্ঠান প্রধানরা বিদ্যালয়ের শ্রেণীভেদে ভিন্ন ভিন্ন পরিমানে সরকারি বই গ্রহন করেছেন বলে বিতরণকারী কর্মকর্তা জানান।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, সরকারি ১৭৮ টি, বে-সরকারি প্রাথমিক বিদ্যালয় ৬২, কিন্ডার গার্টেন ৭৫, এনজি স্কুল জাগরণী চক্র ২ টি ও গাক ১ টিসহ ৩১৮ টি। ২০২৩ সালের শিক্ষাবর্ষে উপজেলায় প্রাক-প্রাথমিকের চাহিদা ৬ হাজার হলেও বই এসেছে ৯ হাজার ৮শ ৮৫, এছাড়াও ১ম শ্রেণীতে ১১হাজার ৫শ, ২য় শ্রেণীতে ১১ হাজার ২শ, ৩য় শ্রেণীতে ১০হাজার ৮শ, ৪র্থ শ্রেণীতে ১০ হাজার ৫শ এবং ৫ম শ্রেণীতে ৯ হাজার সেট সরকারি বই শিক্ষার্থীর মাঝে বিনা মূল্যে বিতরণ সম্পন্ন করা হয়। প্রধান মন্ত্রীর ঘোষনা অনুযায়ী পহেলা জানুয়ারী বই উৎসবের কথা। বই উৎসবকে সামনে রেখে বিনা মূল্যের সরকারি বই সেই অনুযায়ী ডিসেম্বরের শেষ সপ্তাহে প্রাথমিক স্তরের প্রতিটি বিদ্যালয়ে নতুন বই সরবরাহ করা হয়েছে। বই নিতে প্রধান শিক্ষকরা বিতরণ ভেন্যুতে ভিড় করছেন।

বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সভাপতি আব্দুর রহিম বলেন, আমরা এক সঙ্গে ২৩ টি বিদ্যলয়ের বই নিয়েছি, আমাদেরকে মাত্র ৫ সেট করে বই দেয়া হয়। বই বিতরণের দায়িত্বে থাকা সহকারি উপজেলা শিক্ষা অফিসার শাহীনুর আলম জানান, সরকারি প্রাথমিক বিদ্যালগুলোর চাহিদা অনুযায়ী বই দেয়া হয়েছে। তবে বে-সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চাহিদা অনুযায়ী না দিয়ে তাদেরকে ০৫ সেট করে বই দেয়া হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments