বুধবার, মে ৮, ২০২৪
Homeসারাবাংলাভূঞাপুরে উৎসবমূখর পরিবেশে পাঠ্যপুস্তক বিতরণ দিবস উদযাপন

ভূঞাপুরে উৎসবমূখর পরিবেশে পাঠ্যপুস্তক বিতরণ দিবস উদযাপন

আব্দুল লতিফ তালুকদার: প্রতিবারের ন্যায় এবারও ১ জানুয়ারি টাঙ্গাইলের ভূঞাপুরে পাঠ্যপুস্তক উৎসব দিবস-২০২৩ উদযাপন করা হয়েছে। তবে নতুন বছরে প্রথম দিনে পাঠ্যক্রম অনুযায়ী শিক্ষার্থীরা সব বই এক সঙ্গে হাতে না পেলেও নির্ধারিত সময় ১ জানুয়ারি পাঠ্যপুস্তক উৎসব দিবস-২০২৩ পালিত হয়েছে।

রবিবার ১ জানুয়ারি সকাল ১০ টায় উপজেলার গোবিন্দাসী উচ্চ বিদ্যালয়ে উৎসবমূখর পরিবেশের শিক্ষার্থীদের মাঝে পাঠ্যবই বিতরণ করা হয়। অনুষ্ঠানে শফিকুল ইসলাম বাবুর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইল- ভূঞাপুর-গোপালপুরের সংসদ সদস্য ছোট মনির, স্ব-স্ত্রী ঐশী খান, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোছা. নারগিস বেগম, ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম বাবু, আলিফ নূর মিনি, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বেলাল হোসেন, মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মনিরুজ্জামান, থানা অফিসার ইনচার্জ মো. ফরিদুল ইসলাম, গোবিন্দাসী ইউপি চেয়ারম্যান দুলাল হোসেন চকদার, গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইকরাম উদ্দিন তারা মৃধা, প্রধান শিক্ষক খ. মোহাম্মদ আলীসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও সহকারি শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এবার ভূঞাপুরে প্রাথমিক, ইবতেদায়ী, মাদ্রাসা ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের মাঝে সাড়ে তিন লাখ বই বিতরণ করা হবে।

উল্লেখ্য, দেশে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের ২০১০ সাল থেকে বিনামূল্যে নতুন বই দিয়ে আসছে সরকার। ২০২৩ শিক্ষাবর্ষের জন্য জন্য প্রায় ৩৩ কোটি ৪৮ লাখ ৭৬ হাজার ৯২৩ কপি পাঠ্যবই ছাপানোর উদ্যোগ নেয়া হয়েছে। এগুলোর মধ্যে প্রাক্ধসঢ়;-প্রাথমিক থেকে প্রাথমিক স্তরের ৯ কোটি ৬৬ লাখ ৮ হাজার ৯৭৮ কপি এবং মাধ্যমিক স্তরের জন্য ২৩ কোটি ৮২ লাখ ৬৭ হাজার ৯৪৫ কপি পাঠ্যবই ছাপানো হচ্ছে। শিক্ষার্থীরা তাদের হাতে নতুন বই পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছে। তবে অন্যান্য বই দূত সময়ের মধ্যে হাতে পেলে তাদের পড়াশোনা গতি বাড়বে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments