শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলারাজশাহীতে বইছে শৈত্যপ্রবাহ, তাপমাত্রা ৭.৪

রাজশাহীতে বইছে শৈত্যপ্রবাহ, তাপমাত্রা ৭.৪

মাসুদ রানা রাব্বানী: রাজশাহীতে গেল দুদিন ধরে অব্যাহত রয়েছে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা। সেই সঙ্গে চলছে মাঝারি শৈত্যপ্রবাহ। একদিনের ব্যবধানে রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা কমেছে শূন্য দশমিক ৪ ডিগ্রি।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগার সূত্রে জানা গেছে, গেল মঙ্গলবারের পর থেকে রাজশাহীতে তাপমাত্রা কমা শুরু হয়েছে। মঙ্গলবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ দশমিক ২ ডিগ্রি। এরপরের দিন বুধবার রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগার পর্যবেক্ষক লতিফা হেলেন জানান, মঙ্গলবারের পর থেকে প্রতিদিনই সর্বনিম্ন তাপমাত্রা কমছে। আকাশে মেঘ না থাকায় তাপমাত্রা দ্রুত কমছে। মঙ্গলবার ও বুধবার কুয়াশা না থাকলে বৃহস্পতিবার হঠাৎ করে কুয়াশার দেখা মেলে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশা কেটে যায়।

রাজশাহীতে মৌসুমের এ সময়ে খুব বেশি শীত পড়ে। সে হিসেবে ধরা চলে সর্বনিম্ন তাপমাত্রা আরও কমতে পারে। বেশি শীত অনুভূত হওয়ার আরেকটি কারণ হিমেল হাওয়া। চলতি মাসের শুরু থেকে রাজশাহীতে হিমেল হাওয়া বইছে। এই হিমেল হাওয়ার কারণে বেশি শীত লাগছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments