শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাকলাপাড়ায় অসহায় নারীর জমি দখল, ঘুরছেন দ্বারে দ্বারে

কলাপাড়ায় অসহায় নারীর জমি দখল, ঘুরছেন দ্বারে দ্বারে

মিজানুর রহমান বুলেট: পটুয়াখালীর কলাপাড়ায় তাসলিমা বেগম নামের এক নারীর জমি দখলের অভিযোগ উঠেছে শওকত মৃধা নামের এক ব্যক্তির বিরুদ্ধে। বর্তমানে ওই নারী তার জমি বুঝে পেতে ঘুরছেন বিত্তবানদের দ্বারে দ্বারে। তারপরও কোন সুরাহা না পেয়ে ওই নারী শওকত মৃধা সহ তিন জনের নামে কলাপাড়া থানা একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার ধানখালী ইউনিয়নের পাঁচজুনিয়া গ্রামের তৈয়বুর রহমানের স্ত্রী তাসলিমা বেগম। তার স্বামী তৈয়বুর রহমান ২০১৬ সালে পাচঁজুনিয়া মৌজার জেএল নং-৭১ এর অন্তগর্ত ১০৭৯/১০৮১ নং দাগ থেকে শওকত মৃধা, চম্পা ও মালার কাছ থেকে সোয়া ৩ শতাংশ জমি ক্রয় করেন। এসময় শওকত মৃধা কলেজ বাজার সংলগ্ন তার নিজ বসবাড়ীর পাশ থেকে ওই জমি স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে বুঝিয়ে দেন। এসময় তারা ওই জমির চারপাশে পিলার স্থাপন করে তারা সবাই ঢাকায় চলে যান। ২০১৯ সালে তৈয়বুর রহমান ওই জমি তার স্ত্রী তাসলিমার নামে দলিল দেন। বর্তমানে শওকত ঢাকায় একটি ব্রিকফিল্ডে কর্মরত রয়েছেন। গত ২৬ জানুয়ারী শওকত মৃধা জমির পিলার ও ভীম ভেঙ্গে কাঠের স্থাপনা তৈরী করেন। পরে খবর শুনে ওই নারী ঢাকা থেকে এসে শওকত মৃধাকে এর কারন জানতে চাইলে তাকে মারধর ও খুন জখমের হুমকি দেন।

স্থানীয়ভাবে শালিস মিমাংশার চেষ্টা করে কোন ফল না পাওয়ায় ওই নারী থানায় অভিযোগ করেন।

তাসলিমা বেগম জানান, আমার স্বামী অনেক কষ্ট করে টাকা জুগিয়ে ওই জমি ক্রয় করেছেন। প্রথমে কলেজ বাজারের তসলিমের দোকানের পূর্ব পাশ থেকে আমদের জমি দেয়ার কথা ছিলো। কারন ওই জমির দাম বেশি। এবং আমরা বেশি দাম দিয়েই ক্রয় করেছিলাম। কিন্তু পরবর্তীতে আমাদের জমি বুঝিয়ে দেয়া হয়েছে শওকত মৃধার ঘরের পাশ থেকে। এ জমির দাম অনেকটা কম। তারপরও আমরা মেনে নিয়েছি। কিন্তু এখন ফের আমাদের জমির পিলার ভেঙ্গে তারা কাঠের স্থাপনা তৈরী করে জমি দখল করেছে। আমি আমরা জমি ফেরত চাই।

শওকত মৃধা জানান, এযুগে কেউ কারো জমি দখল করতে পারেনা। আমার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা ও বানোয়াট। কলাপাড়া থানার ওসি মো.জসিম জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আইনশৃংখলা রক্ষার স্বার্থে দুই পক্ষকে থানায় ডাকা হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments