শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলামাদকসহ নানা অনিয়ম দূর্ণীতিতে ভরা রাজশাহী কেন্দ্রীয় কারগার

মাদকসহ নানা অনিয়ম দূর্ণীতিতে ভরা রাজশাহী কেন্দ্রীয় কারগার

মাসুদ রানা রাব্বানী: রাজশাহী কেন্দ্রীয় কারাগারে দুর্নীতি নিত্যদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকা কয়েদি থেকে শুরু করে কিছু কারারক্ষী। এমনকি কিছু অসাধু কর্মকর্তারাও এই দুর্নীতি ও অনিয়মের সাথে জড়িত রয়েছেন।

করাগার সূত্রে জানা গেছে, কারা অভ্যান্তরে মাদক বাণিজ্য, বেড বাণিজ্য, অর্থে বিনিময়ে আসামীদের মাঝে খাবার বিক্রি, সাধারণ হাজতিতের সামান্য দোষ পেলেই খারাপ আচরণ ও হাতকড়া পরিয়ে নির্মম নির্যাতণ নিত্যদিনের ঘটনা। কারা অভ্যান্তরে অন্যতম ব্যবসায়ী হলো সিও ম্যাট দুলাল, আলমগীর, রেজাউল, সাবেক মেডিকেল রাইটার শামীম, রবিউল, ও গোদাগাড়ী শীর্ষ হেরোইন কারবারি ফাইজুল ওরফে ফয়সাল।

এছাড়াও ওষুধ বাণিজ্য থেকে শুরু করে ইয়াবা, হেরোইন, গাঁজাসহ নগদ টাকায় সিগারেট বিক্রি বেড বাণিজ্য সহ নানা অপকর্মের সাথে জড়িত কিছু সাজাপ্রাপ্ত কয়েদিরা। নাম প্রকাশে অনিচ্ছুক জামিনে মুক্তি পাওয়া দু’জন হাজতী জানায়, রাজশাহী কেন্দ্রীয় কারাগারে টাকা দিলে নারী ছাড়া সবই পাওয়া সম্ভব। তারা আরও জানায়, কুখ্যাত মাদক কারবারি ফাইজুল অরফে ফয়সাল যতদিন কারাগার অবস্থান করবে ততদিন রাজশাহী কেন্দ্রী কারাগার থেকে মাদকের ভয়াবহতা কমবে না। এই ফয়সালের সাথে জড়িত রয়েছে কিছু অসাধু কারা কর্মকর্তা ও সিপাই। তারাই মূলত ফয়সালকে মাদক সরবরাহ করে থাকে। তাদের কাছ থেকে মাদক ক্রয় করে ফয়সাল। পরে তার আস্থাভাজন কিছু বন্দীদের দিয়ে কারা অভ্যান্তরে মাদক বিক্রি করে থাকে। কড়া নিরাপত্তার মধ্যেও মাদক কারা অভ্যন্তরে মিলছে মাদক। কারা সংশ্লিষ্ট লোকজনের সহযোগীতা ছাড়া কিভাবে সম্ভব ? এমনি প্রশ্ন সকল শ্রেণী পেশার মানুষের।

এ ব্যপারে জানতে চাইলে সদ্য যোগদানকৃত জেলার মোঃ নিজাম উদ্দিন জানান, মাদক প্রবেশের বিষয়ে তদন্ত চলছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments