শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলাভোলাহাট থেকে উদ্ধার হওয়া মূর্তি দুটি জাতীয় জাদুঘরে হস্তান্তর

ভোলাহাট থেকে উদ্ধার হওয়া মূর্তি দুটি জাতীয় জাদুঘরে হস্তান্তর

ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার একটি মাঠ থেকে মাটি খনন করার সময় উদ্ধার হওয়া বেলেপাথরের মূর্তিদুটি বাংলাদেশ জাতীয় জাদুঘরে হস্তান্তর করা হয়েছে। সোমবার (১৩ ফেব্রুয়ারি) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জাতীয় জাদুঘরের তিন সদস্যের একটি প্রতিনিধি দলের নিকট মূতি দুটি হস্তান্তর করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খান।

হস্তান্তর অনুষ্ঠানে স্থানীয় সরকার, চাঁপাইনবাবগঞ্জের উপপরিচালক ও সরকারের উপসচিব দেবেন্দ্র নাথ ইরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আনিছুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আসিফ আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) পাপিয়া সুলতানাসহ জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেগণ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক জানান, গত ২৩ জানুয়ারি বিকেলে চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলার ৩ নং দলদলী ইউনিয়নের পুরাতন বারইপাড়া গ্রামের আমড়ী ট্রাইড (ডাইং) নামক স্থানে মো. শুকুরুদ্দিন নামের এক ব্যক্তির নিজস্ব জমিতে নালা করার উদ্দেশ্যে খননকালে কর্মরত শ্রমিক মূর্তি ২ টি দেখতে পান। খবর পেয়ে ভোলাহাট উপজেলা নির্বাহী অফিসার, পুলিশ, বিজিবি, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, ওয়ার্ড সদস্য, গ্রাম পুলিশের উপস্থিতিতে মূর্তি দুটি উদ্ধার করে প্রশাসনের সহযোগিতায় রাত ৯ টায় জেলা ট্রেজারিতে সংরক্ষণ করা হয়।

তিনি আরও জানান, উদ্বারের দিন রাতেই মূর্তি দুটি জেলা ট্রেজারিতে রেজিস্টারভুক্ত করা হয় এবং সংরক্ষণ করা হয়। জাতীয় জাদুঘরের তিন সদস্যের একটি প্রতিনিধি দল মূর্তিদুটি নেয়ার জন্য এখানে এসেছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments