রবিবার, জুলাই ২১, ২০২৪
Homeসারাবাংলারংপুরে ৩ লাখ ২৬ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

রংপুরে ৩ লাখ ২৬ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

জয়নাল আবেদীন: রংপুর জেলার ৮ উপজেলায় আগামী ২০ ফেব্রুয়ারী দিনব্যাপী ৬ মাস থেকে ৫ বছরের কম বয়সী ৩ লাখ ২৬ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। গতকাল শনিবার সকালে রংপুর সদর হাসপাতাল মিলনায়তনে সিভিল সার্জন ডাঃ শামীম আহমেদ সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন ।

সংবাদ সম্মেলনে জানানো হয় রংপুর সদর উপজেলায় ২৫হাজার মিঠাপুকুরে ৭৪ হাজার গংগাচড়ায় ৪০হাজার, পীরগঞ্জে ৫৬ হাজার, পীরগাছায় ৪৭ হাজার বদরগঞ্জ,৪১ হাজার কাউনিয়া উপজেলায় ২৭হাজার ৫শ জন এবং তারাগঞ্জ উপজেলায় ১৪হাজার ৫শ জন শিশুকে খাওয়ানো হবে । এছাড়াও রংপুর সিটি কর্পোরেশন এলাকার ৩৩টি ওয়ার্ডে এবার ৬ মাস থেকে ১১ মাস পর্যন্ত ২০ হাজার শিশুকে নীল রংয়ের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ ৯ হাজার শিশুকে লাল রংয়ের ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে। এজন্য রংপুর সিটি কর্পোরেশনের ৩৩ টি ওয়ার্ডে ২শ৯৭ টি কেন্দ্রের মাধ্যমে ৩৩ জন প্রথম সারির, ৭ জন দ্বিতীয় সারির, ৪ জন তৃতীয় সারির সুপারভাইজার ও ৫শ৯৪ জন স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবী সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো কাজে নিয়োজিত থাকবেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments