শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাশাহজাদপুরে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত

শাহজাদপুরে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত

বিমল কুন্ডু: যথাযোগ্য মর্যাদায় দিনব্যাপী নানা অনুষ্ঠানের মধ্যে দিয়ে সিরাজগঞ্জের শাহজাদপুরে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ও উপজেলা আওয়ামীলীগ নানা কর্মসূচী পালন করে।

২১ এর প্রথম প্রহরে রাত ১২.০১ মিনিটে স্থানীয় সরকারি কলেজের কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পন করেন, উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ আজম, পৌরসভার মেয়র মনির আক্তার খান তরু লোদী, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুস্তাক আহমেদ, মুক্তিযোদ্ধা বিনয় কুমার পাল, প্রেস ক্লাবের সভাপতি বিমল কুন্ডু সহ বিভিন্ন রাজনৈতিক দল ও নানা নানা পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ। সকাল ৮ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত শহীদ মিনার প্রাঙ্গনে উপজেলা প্রশাসনের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে আবৃত্তি, নৃত্য ও সংগীত পরিবেশন করেন উপজেলার বিভিন্ন সংগীত বিদ্যালয়ের শিল্পীবৃন্দ।

সন্ধ্যায় আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান। এছাড়া রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে স্থানীয় রবীন্দ্র কাচারিবাড়ি চত্বরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: শাহ আজম। সভায় মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অবসরপ্রাপ্ত প্রফেসর জুলফিকার মতিন।

সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন শাহজাদপুর সম্মিলিত সাংস্কৃতিক কেন্দ্র ও বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক কেন্দ্রের শিল্পীবৃন্দ। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড ফিরোজ আহমদ , রেজিস্টার সোহরাব আলি, শিক্ষক সমিতির সভাপতি ড. ফখরুল ইসলাম সহ সকল বিভাগের চেয়ারম্যানগন, কর্মকর্তাবৃন্দ ও ছাত্র- ছাত্রীরা উপস্থিত ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments