শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাশাহজাদপুরে ডাঃ ইউনুস আলী খানের জন্মবার্ষিকী উপলক্ষে মাসব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প

শাহজাদপুরে ডাঃ ইউনুস আলী খানের জন্মবার্ষিকী উপলক্ষে মাসব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প

বিমল কুন্ডু: সিরাজগঞ্জের শাহজাদপুরে গরীবের ডাক্তার হিসেবে খ্যাত প্রয়াত ডাঃ ইউনুস আলী খানের জন্মবার্ষিকী উপলক্ষে পৌরএলাকার দ্বারিয়াপুর মহল্লার ডা: ইউনুস আলী খান ডায়াগনস্টিক সেন্টারে মাসব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে।

আজ ১১ মার্চ শনিবার সকাল ১০টায় ডাঃ ইউনুস আলী খান ফাউন্ডেশনের আয়োজনে মাসব্যাপী ফ্রী মেডিক্যাল ক্যাম্পের উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা প্রফেসর আজাদ রহমান। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তার কনিষ্ঠ কন্যা ড. প্রিসিলা খান মলি।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ড. সাজ্জাদ হায়দার লিটন ও উপজেলা আ.লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মুস্তাক আহমেদ। ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে আমেরিকা থেকে ভার্চুয়ালি যুক্ত ছিলেন, প্রয়াত ডাঃ ইউনুস আলী খানের সহধর্ধিনী বেগম হাসনা হেনা, বড় মেয়ে ডাঃ ইসমত আরা পারভীন, মেঝো মেয়ে কানিজ ফাতেমা মিতা ও ছোট মেয়ে জামাই তারিকুল ইসলাম টুটুল। মাসব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে এলাকার হতদরিদ্র ও অসহায় জনগোষ্ঠীকে চিকিৎসা সেবা প্রদান করা হবে।

এসময় অন্যান্যদের মধ্যে ডা: ইউনুস আলী খান ডায়াগনস্টিক সেন্টারের মেডিক্যাল অফিসার ডাঃ জান্নাতুল ফেরদৌস অন্তর, মনিরুল গনি চৌধুরী শুভ্র, মো. ফারুক হামিদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মাসুক রহমান সুর্য্য সহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ফ্রি মেডিকেল ক্যাম্পে প্রতিদিন শনিবার থেকে বৃহস্পতিবার চিকিৎসা সেবা প্রদান করবেন গাইনি, প্রসূতি ও বন্ধ্যাত্ব রোগে অভিজ্ঞ ও সনোলজিস্ট ডাঃ জান্নাতুল ফেরদৌস অন্তর, নিউরো মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ মো. সানোয়ার হোসেন ও মেডিসিন ও ডায়বেটিস রোগে অভিজ্ঞ ডাঃ মাহবুবুল হাসান তুহিন।

উল্লেখ্য, শাহজাদপুরের বিশিষ্ট চক্ষু চিকিৎসক ও গরীবের ডাক্তার হিসেবে খ্যাত ডা. ইউনুস আলি খান করোনায় আক্রান্ত হয়ে ২০২০ সালের ২৪ জুন ঢাকা ইমপালস্ হাসপাতালের আইসিইউ তে চিকিৎসাধীন অবস্থায় ব্রেন ষ্ট্রোকে আক্রান্ত হন। পরদিন ২৫ জুন চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments