বুধবার, মে ২৯, ২০২৪
Homeসারাবাংলাপাঁচবিবিতে জোরপূর্বক বাড়ী ভাংচুরের অভিযোগ

পাঁচবিবিতে জোরপূর্বক বাড়ী ভাংচুরের অভিযোগ

বাংলাদেশ প্রতিবেদক: জয়পুরহাটের পাঁচবিবিতে সন্ত্রাসী কায়দায় জোরপূর্বক বাড়ী ঘর ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে। এদিকে ভাংচুরের ঘটনার জের ধরে পাঁচবিবি বাজারে উভয় পক্ষের মধ্যে মারপিটের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের দুজন আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও জয়পুরহাট সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আজ বুধবার সকাল ১০ টায় উপজেলার হরেন্দা নামক স্থানে এ ঘটনা ঘটে।

সরেজমিনে গিয়ে জানা যায়, উপজেলার হরেন্দা গ্রামের মৃত হাবিবুর রহমানের স্ত্রী মোছাঃ রাজিয়া বেগম ৩০ বছর আগে কামদিয়া- পাঁচবিবি রাস্তার পার্শ্বে হরেন্দা কামালপুর মৌজার ৩৯০/৪৫৩ নং খতিয়ানের ২৭৬ নং দাগের ৫০ শতক জমির মধ্য ৩৩ শতক জমি একই গ্রামের মৃত আয়েজ উদ্দিন পাটোয়ারীর পুত্র মেহের চৌধুরীর নিকট সাইট উল্লেখ করে বিক্রয় করেন। একই ভাবে ঐ দাগের বাঁকী ১৭ শতক জমি রাজিয়া বেগম সাইট উল্লেখ করে নিজ দুই মেয়ে ফজিলা খাতুন ও হুসনিয়ারা বানুর নামে দলিল করে দেন।

রাজিয়া বেগমের মেয়েরা ঢাকায় অবস্থান করায় মেহের চৌধুরী একাই ভোগ দখল করে আসছিল। পরবর্তীতে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও স্থানীয় ইউপি সদস্য মিলে উভয় পক্ষকে ডেকে কাগজপত্র মূলে যার যার প্রাপ্ত বুঝিয়া দেন। সেই অনুযায়ী ফজিলা বেগম তার জমিতে একটি টিনের ছাউনী দিয়ে ঘর নির্মান করলে স্থানীয় ইউপি চেয়ারম্যানের মীমাংসা আমলে না নিয়ে মেহের চৌধুরীর সন্ত্রাসী কায়দায় দিন দুপুরে তা ভেঙ্গে গুড়িয়ে দেন।

পাঁচবিবি থানায় ফজিলার করা এক অভিযোগে জানা যায়, গত মাসের ২০ তারিখে একই জমিতে ফজিলা বেগম বাড়ী ঘর নির্মাণ করলে মেহের চৌধুরীর লোকজন সেই বাড়ী ভেঙ্গে দেন। পরে তিনি থানায় একটি লিখিত অ়ভিযোগ দাখিল করেন।

এ বিষয়ে মেহের চৌধুরীর নিকট জানতে চাইলে তিনি বলেন, দীর্ঘ ৩০ বছর আগে আমি জমিটি ক্রয় করে ভোগ দখল করে আসছি। কিন্তু পরবর্তীতে ফজিলা গংরা আমার দখল কৃত জমিতে জোর পূর্বক ঘর নির্মাণ করলে আমি তা ভেঙ্গে দেই।

তবে স্থানীয় কুসুম্বা ইউপি চেয়ারম্যান জিহাদ মন্ডল বলেন, উভয় পক্ষের কাগজ পত্রের ভিত্তিতে দুইজনকে সীমানা নির্ধারন করে দেওয়া।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments