বুধবার, মে ২৯, ২০২৪
Homeসারাবাংলাপর্যটন খাতে জিডিপির লক্ষ্যমাত্রা অতিক্রম করবে: বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী

পর্যটন খাতে জিডিপির লক্ষ্যমাত্রা অতিক্রম করবে: বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী

মিজানুর রহমান বুলেট: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, বিশ্ব অর্থনীতির ১০ শতাংশ জিডিপির লক্ষ্যমাত্রা রয়েছে, কিন্তু প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় পর্যটন খাতের মাধ্যমে সে লক্ষ্যমাত্রা অতিক্রম করার জন্য কাজ করছে সরকার। বুধবার দুপুরে পর্যটন কেন্দ্র কুয়াকাটার একটি অভিজাত হোটেলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, দ্রুত সময়ের মধ্যে জনপ্রতিনিধি এবং প্রশাসনের কর্মকর্তা সহ সকলকে নিয়ে কুয়াকাটার মাষ্টার প্লান তৈরী করা হবে। মাষ্টারপ্লান চুড়ান্ত হয়ে গেলে কুয়াকাটার উন্নয়নে পুরোদোমে কাজ শুরু হবে। আজও কুয়াকাটার সকলের মতামত নেয়া হয়েছে।

এর আগে তিনি মুজিব’স বাংলাদেশ: উপকূলীয় ও সমুদ্র পর্যটন সম্ভাবনা শীর্ষক কর্মশালায় যোগদান করেন। বরিশাল বিভাগীয় কমিশনার আমিন উল আহসানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয়ের সচিব মোকাম্মেল হোসেন। এসময় পটুয়াখালী জেলা প্রশাসক শরিফুল হক ও জেলা আওয়ামীলীগের সভাপতি কাজী আলমগীর সহ স্হানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের উচ্চ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments