মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Homeসারাবাংলাউজানে ভারত জলবিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রতিবাদে রংপুরে বিক্ষোভ সমাবেশ

উজানে ভারত জলবিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রতিবাদে রংপুরে বিক্ষোভ সমাবেশ

জয়নাল আবেদীন: আন্তর্জাতিক নদী আইন অমান্য করে তিস্তার উজানে ভারত কর্তৃক জলবিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করে বাংলাদেশের কৃষি ও প্রাণ-প্রকৃতি ধ্বংসের চক্রান্তের প্রতিবাদে রোববার সকাল ১১টায় জেলা প্রশাসক অফিসের সামনে কাচারীবাজারে বাসদ(মার্কসবাদী), রংপুর জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

পার্টির জেলা আহ্বায়ক কমরেড আনোয়ার বাবলুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সদস্যসচিব আহসানুল আরেফিন তিতু, বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন রংপুর জেলার আহ্বায়ক সুরেশ বাসফোর,সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রংপুর জেলার আহ্বায়ক সাজু রায় প্রমূখ।নেতৃবৃন্দ বলেন তিস্তার পানির ন্যায্য হিস্যার দাবিতে বাসদ(মার্কসবাদী) জনগণকে সাথে নিয়ে দীর্ঘদিন থেকে আন্দোলন করছে।কিন্তু সাম্রাজ্যবাদী ভারতের আগ্রাসী পানিনীতি এবং পানির ন্যায্য হিস্যা আদায়ের ক্ষেত্রে আওয়ামী সরকারের নতজানু নীতির কারণে বাংলাদেশের মানুষ নদীর পানির ন্যায্য হিস্যা পায়নি। উপরন্তু ভারত সরকার সাম্প্রতিক সময়ে তিস্তার উজানে জলপাইগুড়িতে জলবিদ্যুৎ কেন্দ্র নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে। এর ফলে তিস্তা নদী মরে যাবে,উত্তরাঞ্চলের সেচব্যবস্থা চরম হুমকির মুখে পড়বে। এছাড়া এই অঞ্চলের প্রাণ-প্রকৃতিও ধ্বংসের সম্মুখীন হবে।তাই অবিলম্বে ভারত সরকারের আগ্রাসী নীতি পরিহার করে আন্তর্জাতিক নদী আইন অনুসারে তিস্তার পানির ন্যায্য হিস্যা বাংলাদেশকে প্রদানের জোর দাবি জানানো হয়।

এছাড়া সমাবেশ থেকে বাংলাদেশ সরকারের নতজানু নীতি পরিহার করে পানির ন্যায্য হিস্যা আদায়ের জন্য আন্তর্জাতিক আদালতে অভিযোগ দায়েরের আহ্বান জানানো হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments