শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলাজন্মগতভাবে নেই পায়ুপথ, কলাপাড়ায় শিশু সাবিকুর নাহার বাঁচতে চায়

জন্মগতভাবে নেই পায়ুপথ, কলাপাড়ায় শিশু সাবিকুর নাহার বাঁচতে চায়

এস কে রঞ্জন: পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মিঠাগঞ্জ ইউনিয়নের আলিগঞ্জগ্রামের এক অসহায় প্রতিবন্ধি বাবা- মায়ের ঘরে দুই বছর আগে জন্ম গ্রহন করেন শিশু সাবিকুন নাহার। জন্মগতভাবে পায়ুপথ না হওয়ায় প্রসাবের রাস্তা দিয়ে তাকে মল ত্যাগ করতে হয়। এতে দিন দিন তার পেট ফুঁলে উঠছে। অর্থের অভাবে চিকিৎসা করাতে পারছে না শিশু সাবিকুন নাহারের বাক প্রতিবন্ধি বাবা জামাল তালুকদার। সমাজের অন্য দশটি শিশুর মতোই বাঁচতে চায় এই শিশুটি। তাকে বাঁচাতে সমাজের বিত্তবানসহ সকলের সহায়তা কামনা করেন প্রতিবন্ধি পরিবারটি।

পরিবার সূত্রে জানা যায়, উপজেলার মিঠাগঞ্জ ইউনিয়নের আলিগঞ্জ গ্রামের বাক প্রতিবন্ধি পিতা জামাল তালুকদার ও বুদ্ধি প্রতিবন্ধি মা জান্নাতি বেগমের তৃতীয় কন্যা সন্তান সাবিকুন নাহার। জন্মগতভাবেই তার পায়ুপথ তৈরী হয়নি। প্রসাবের পথ দিয়েই তাকে মল ত্যাগ করতে হয়। এতে ধীরে ধীরে সে অসুস্থ হয়ে পরছে। কিন্তু অর্থের অভাবে চিকিৎসা করাতে পারছে না তার অসহায় প্রতিবন্ধি পরিবার। সমাজের সকলের সহায়তায় সুস্থ জীবনে ফিরে আসতে পারে শিশু সাবিকুন নাহার।

শিশুটিকে সাহায্য করতে তার দাদা জয়নাল তালুকদারের মোবাইল ০১৭৬১-৯৫৫০৮৮ নাম্বারে যোগাযোগ অথবা বিকাশ করার জন্য অনুরোধ জানানো হয়েছে। চিকিৎসা করলে শিশুটি তার স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারে বলে মন্তব্য করেন কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. জে.এইচ.খান লেলীন। তিনি বলেন, জন্মগতভাবে পায়ুপথ তৈরী না হওয়া (ইমপারফরাটেড এ্যানাস) একটি রোগ। সরকারী মেডিকেল কলেজ হাসপাতালে সরকারী খরচেই এ রোগের চিকিৎসা করানো হয়। তবে এ পরিবারটি অসহায় ও প্রতিবন্ধি হওয়ায় তাদের সহায়তা করার জন্য সকলের এগিয়ে আসা উচিত।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন বলেন, শিশু সাবিকুন নাহার একটি কঠিন রোগে ভুগছে। তাকে সহায়তা করার জন্য সমাজের বিত্তবান, ব্যবসায়ীসহ সকলকে এগিয়ে আসার আহ্বান করছি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments