বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলারংপুর লায়ন্স স্কুল অ্যান্ড কলেজে নবনির্মিত বঙ্গবন্ধু স্মারক ভাস্কর্যের উদ্বোধন

রংপুর লায়ন্স স্কুল অ্যান্ড কলেজে নবনির্মিত বঙ্গবন্ধু স্মারক ভাস্কর্যের উদ্বোধন

জয়নাল আবেদীন: মহান স্বাধীনতার মাসে রংপুর লায়ন্স স্কুল অ্যান্ড কলেজে নবনির্মিত বঙ্গবন্ধু স্মারক ভাস্কর্যের উদ্বোধন করা হয়েছে । মঙ্গলবার দুপুরে বঙ্গবন্ধুর স্মারক ভাস্কর্যের উদ্বোধন করেন রংপুরের জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন ।

এসময় তিনি বলেন এই প্রজন্মকে মহান মুক্তিযুদ্ধের ইতিহাস জানাতে হবে, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে সঠিক ইতিহাস তুলে ধরতে হবে, এজন্য শিক্ষকদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। দায়িত্ব নিয়ে পড়াতে হবে। বঙ্গবন্ধুর আদর্শগুলো জানাতে হবে, বঙ্গবন্ধুর মতো দুঃখি মানুষের পাশে দাঁড়াতে হবে। আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে। তাহলেই সম্ভব সোনার বাংলা গড়া। জেলা প্রশাসক বলেন, আজকের সন্তানদের মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তুলতে হলে শিক্ষক ও প্রতিষ্ঠানের অভিভাবকদের দায়িত্ব নিতে হবে। তাদের প্রতিটি ক্ষেত্রে খোঁজখবর নিতে হবে। তাদের ভালো মন্দ বিষয়ে শেয়ার করতে হবে। তাদেও সৃজনশীল করে গড়ে তুলতে হবে। তাহলে আজকের শিশুরা আগামী দিনের জন্য তৈরি হবে। আর তাদের নেতৃত্বেই এগিয়ে যাবে স্মার্ট বাংলাদেশ।

লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ অধ্যক্ষ রায়হান শরীফের সভাপতিত্বে উদ্বোধনী আলোচনায় বক্তব্য দেন লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ রংপুরের গভর্নিং বডির সভাপতি বীর মুক্তিযোদ্ধা লায়ন আকবর হোসেন, লায়ন্স ক্লাব রংপুরের প্রেসিডেন্ট লায়ন এ কে এম বানিউল আদম বাবু। ভাস্কর শিল্পী অণীক রেজার হাতে তৈরি বঙ্গবন্ধু স্মারক ভাস্কর্য ।

এসময় নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফারহান লাবীব জিসান ,লায়ন্স স্কুল অ্যান্ড কলেজের অন্যান্য শিক্ষক ও ক্লাবের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।পরে দোয়া মোনাজাত করা হয়। দোয়া মোনাজাত পরিচালনা করেন লায়ন্স স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক মো: কাবিরুল ইসলাম।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments