বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলারূপপুর প্রকল্পের গাড়ি চালক হত্যায় বন্ধুর স্ত্রীর রিমান্ড মঞ্জুর

রূপপুর প্রকল্পের গাড়ি চালক হত্যায় বন্ধুর স্ত্রীর রিমান্ড মঞ্জুর

স্বপন কুমার কুন্ডু: রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের ঠিকাদারী প্রতিষ্ঠান নিকিমথ কোম্পানির গাড়িচালক সম্রাট খান হত্যার ঘটনায় ধৃত নারী সীমা খাতুনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে পাবনার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এর বিচারক মোহাম্মদ শামসুজ্জামান। রবিবার (২৬ মার্চ) দুপুরের পর ঈশ্বরদী থানা পুলিশ পলাতক আসামী আব্দুল মমিনের স্ত্রী সীমা খাতুনকে আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করে। এঘটনায় সম্রাটের বন্ধু ও সীমার স্বামী আব্দুল মমিন এখনও পলাতক রয়েছে। দুই দিন রিমান্ড মঞ্জুরের বিষয়টি নিশ্চিত করে ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ অরবিন্দ সরকার বলেন, পলাতক মমিনকে গ্রেফতারের জন্য পুলিশী অভিযান অব্যাহত রয়েছে।

পুলিশের একটি দায়িত্বশীল সূত্র নাম প্রকাশ না করার শর্তে জানান, শুক্রবার (২৪ মার্চ) রাতে সীমা খাতুনকে গ্রেফতারের পর থেকে ধারাবাহিকভাবে থানায় জিজ্ঞাসাবাদ করা হয়। হত্যাকান্ড বিষয়ে সীমার বক্তব্যে পুলিশ সম্পূর্ণরূপে সন্তুষ্ঠ হতে না পারায় আদালতের কাছে প্রার্থনা করা হয় রিমান্ড। থানায় জিজ্ঞাসাবাদে সীমা জানায়, সম্রাট প্রায়ই বিভিন্নভাবে তাকে ব্লাকমেইল করতো, ছবি-ভিডিও ফ্লাশ করার কথা বলে। ছবি ও ভিডিও প্রসংগে সীমা জানায়, স্বামীর সাথে বন্ধুত্বের সূত্র ধরে পারিবারিক সম্পর্ক গড়ে ওঠে এবং উভয় পরিবারের বাড়িতে যাতায়াত ও খাওয়া-দাওয়া চলতো। এরই এক পর্যায়ে সম্রাট ষড়যন্ত্র করে তাকে কিছু খাওয়ালে সে অচেতন হয়ে পড়ে। এ অবস্থায় তাকে ধর্ষণের সাথে সাথে ছবি ও ভিডিও ধারণ করে। সেই ভিডিও প্রকাশের ভয় দেখিয়ে বøাকমেইল করে সীমাকে বার বার ডাকতো এবং অসামাজিক কাজে লিপ্ত হতে বাধ্য করতো। এতে সীমা ক্ষুদ্ধ হয়ে সম্রাটের ওপর প্রতিশোধ নেয়ার জন্য সুযোগ খুঁজছিল। ঘটনার রাতে সম্রাট বাঁশেরবাদায় তাদের বাড়িতে যায় এবং খাওয়া-দাওয়া করে। পরে সম্রাট বিছানায় শুয়ে পড়ে বলে মাথা ব্যাথা করছে। মমিনকে ওষুধ আনার জন্য দোকানে পাঠায়। মমিন ওষুধ কিনতে গেলে সম্রাট সীমার গায়ে হাত দেয় এবং ধর্ষণের চেষ্টা করে। এসময় সীমা ভিকটিম সম্রাটের গোপনাঙ্গ জোড়ে চেপে ধরলে সে দূর্বল হয়ে পড়ে এবং একপর্যায়ে হাতুরি নিয়ে এসে মাথায় আঘাত করলে সম্রাট মারা যায়। সীমার এ বক্তব্যে অনেক ফারাক রয়েছে এবং এছাড়া আরও কোন বিষয় রয়েছে বলে পুলিশের ধারণা।

ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার বিপ্লব কুমার গোস্বামী জানান, সীমাকে দুই দিন জিজ্ঞাসাবাদ করা হলেও আমরা আরও অধিকতর তদন্তের জন্য রিমান্ড মঞ্জুরের আবদেন করি। আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে। আশা করছি হত্যার সকল রহস্য উদঘাটিত হবে।

নিহত সম্রাটের বাবা আবু বক্কার জানান, সম্রাট তার বন্ধু মমিন ও মমিনের স্ত্রী সীমাকে চাকরি দিয়েছিল। তাদের সেই চাকরি চলে যায়। সম্রাট আবারও তাদের শ্রমিক হিসেবে চাকরি পাইয়ে দেয়। আমার ছেলে নিকিমথ কোম্পানিতে কয়েকটি গাড়ি ভাড়াও দিয়েছিল। প্রতি মাসে বড় অঙ্কের টাকা বিল তুলত। গত বৃহস্পতিবার বিল হয়। আমার ছেলেকে স্বামী-স্ত্রী কৌশলে ডেকে নিয়ে টাকা হাতিয়ে নেওয়ার পর তাকে হত্যা করতে পারে বলে ধারণা করছি। সম্রাটের মামা শামসুল হকের দাবি, ষড়যন্ত্র করে ভাগনেকে হত্যা করা হয়েছে। ঈশ্বরদীতে এক নারীর কাছে তাঁর ভাগনে ৫০ হাজার টাকা পেতেন। ওই টাকা নিয়ে বিরোধের জেরে ভাগনেকে হত্যা করা হয়েছে।

প্রসঙ্গত: নিখোঁজের দুই দিন পর শনিবার সকালে কুষ্টিয়ার শিলাইদহ ঘাট এলাকা থেকে চালক সম্রাট খানের লাশসহ রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠান নিকিমথ কোম্পানির ব্যবহৃত প্রাডো গাড়িটি উদ্ধার হয়। নিহত গাড়িচালক সম্রাট হোসেন (২৯) ঈশ্বরদী পৌর শহরের মধ্য অরণকোলা (আলহাজ ক্যাম্প) এলাকার আবু বক্কার সিদ্দিকের ছেলে। পুলিশ এঘটনায় নিহত সম্রাটের বন্ধু একই উপজেলার বাঁশেরবাদা গ্রামের আব্দুল মমিনের স্ত্রী সীমা খাতুনকে (৩০) আটক করে। জিজ্ঞাসাবাদে সীমা খাতুন স্বীকার করে যে সম্রাটকে তিনিই হত্যা করেছেন। আর লাশ বস্তায় ভরে প্রাডো গাড়িতে তুলে স্বামী মমিন নিয়ে যায়। এরপর থেকেই মমিন পলাতক।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments