বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeসারাবাংলাচাঁপাইনবাবগঞ্জে একই দিনে ড্রাইভিং লাইসেন্স ও বায়োমেট্রিক গ্রহণ কার্যক্রমের উদ্বোধন

চাঁপাইনবাবগঞ্জে একই দিনে ড্রাইভিং লাইসেন্স ও বায়োমেট্রিক গ্রহণ কার্যক্রমের উদ্বোধন

ফেরদৌস সিহানুক শান্ত: স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বিআরটিএ চাঁপাইনবাবগঞ্জে উদ্যোগে একই দিনে ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা ও বায়োমেট্রিক গ্রহণ কার্ষত্রুমের উদ্বোধন করা হয়েছে। বুধবার (২৯ মার্চ ) সকালে জেলা প্রশাসন ও বিআরটিএ আয়োজনে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় ভবনে প্রধান অতিথি থেকে এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আসিফ আহমেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সিভিল সার্জন ডা. এস এম মাহমুদুর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আবুল কালাম সাহিদ, নবাবগঞ্জ সরকারি কলেজের অবসরপ্রাপ্ত উপাধ্যক্ষ প্রফেসর মোঃ ইব্রাহিম, বিআরটিএর সহকারী পরিচালক মোঃ শাহজামান হক, বিআরটিএর মোটরযান পরির্দশক মোঃ সেলিম উদ্দিন, ট্রাফিক ইন্সপেক্টর আনিসুর রহমান, সহকারী পরিদর্শক আবু হুজাইফাসহ অন্যানরা।

উদ্বোধন শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উপস্থিত ছিলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর উপ-পরিচালক আনিছুর রহমান, জেলা ট্র্যাক-ট্রাঙ্কলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি আইয়ুব আলী, ট্রাক মালিক গ্রুপের সভাপতি এডভোকেট আব্দুস সামাদ বকুল, জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক হামিদুর রহমান নান্নু।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি এ কে এম গালিভ খাঁন বলেন, বায়োমেট্রিক পদ্ধতি গ্রহণ করায় ড্রাইভিং লাইসেন্স পেতে সাধারণ মানুষকে আর ভোগান্তি পোহাতে হবেনা। একদিনেই ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা দেওয়া ও গ্রহণ করা যাবে। এতে করে বিআরটিএর সব কর্মকান্ড দুর্নীতি মুক্ত করা সম্ভব হবে । সড়কে কোন অবৈধ যানবাহন চলাচল করতে পারবে না এবং চলাচল করলে আমরা নিয়মিত মোবাইল কোর্ট অব্যাহত রাখব। ঈদকে সামনে রেখে যাতে কোন পরিবহন অতিরিক্ত ভাড়া আদায় করতে না পারে এজন্য পরিবহন মালিক গ্রুপের নেতাদের আহ্বান জানানো হয়েছে। সড়ক পরিবহন নিরাপদ করতে আমরা সবসময় চেষ্টা চালিয়ে যাব। সড়কে শৃঙ্খলা ফেরাতে সবাইকে একযোগে কাজ করতে হবে। মহাসড়ক মুক্ত রাখতে টাস্ক ফোর্স কমিটি, সড়ক পরিবহন ও জনসাধারণকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। ওওভারে স্পিডে কোন পরিবহন চালানো যাবেনা। একই দিন চাঁপাইনবাবগঞ্জ জেলা যাত্রী পণ্য পরিবহন (আরটিসি ) ও জেলা সড়ক নিরাপত্তা কমিটি (ডি আরএসসি) এর সভা অনুষ্ঠিত হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments