শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলারংপুর ও দিনাজপুরে বিএসটিআইর ভ্রাম্যমান আদালতে ৪২ হাজার টাকা জরিমানা

রংপুর ও দিনাজপুরে বিএসটিআইর ভ্রাম্যমান আদালতে ৪২ হাজার টাকা জরিমানা

জয়নাল আবেদীন: পবিত্র রমজান উপলক্ষে খাদ্য দ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ এবং ওজন ও পরিমাপে সঠিকতা নিশ্চিত করণের লক্ষ্যে বৃহস্পতিবার বিএসটিআই রংপুর বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে রংপুর মহানগরীতে ১টি সার্ভিল্যান্স অভিযান ও ১টি ভ্রাম্যমান আদালত এবং দিনাজপুর জেলার ফুলবাড়ী উপজেলায় ১টি ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৪২ হাজার টাকা জরিমানা আদায় করা হয় ।

রংপুর কেন্দ্রীয় বাসটার্মিনাল এলাকায় পাইকারী মাছ ও ফলের দোকানের মোঃ আজাদুল ইসলাম আজাদ, রুই মাছ, মোঃ বকুল সরকার, ইলিশ মাছ, মোঃ আমিনুল ইসলাম, স্বরপুটি মাছ, মোঃ শামীম, বোয়াল মাছ, মোঃ নবাব ফল ভান্ডার, মেসার্স জাহিদুল ফল ভান্ডার, মেসার্স আল আমিন ফল ভান্ডার, মেসার্স মুহিন ফল ভান্ডার, মেসার্স ওলিউল ফল ভান্ডার, মেসার্স বাবার দোয়া ফল ভান্ডার দোকান সমূহের কমলা, মাল্টা, আঙ্গুর, আপেল, আনারস এর নমুনা (১৮টি ফল ও ০৫টি মাছের) সংগ্রহ করে ফরমালিনের উপস্থিতি পরীক্ষা করে কোন ফরমালিনের উপস্থিতি পাওয়া যায়নি। এছাড়াও মাছ ও ফলের দোকানসমূহে ব্যবহৃত ওজনযন্ত্র সমূহ যাচাই করে পরিমাপে সঠিক পাওয়া যায়। বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর এর অফিস প্রধান মফিজ উদ্দিন আহমাদ, মোঃ রাশেদুল ইসলাম, সহকারী পরিচালক (সিএম), প্রকৌঃ মোঃ জাহিদুর রহমান,প্রকৌঃ মোঃ আহসান হাবীব ।রংপুর মহানগরীতে ভ্রাম্যমান আদালতে- মোঃ ওসমান, মাছের দোকান, ধাপ সিটি বাজার, মহানগর, রংপুর এর ৫ কেজিতে ১০ গ্রাম কম ওজন দেওয়ায় ২হাজার টাকা জরিমানা করা হয়। ধাপ সিটি বাজারের আরও ১২টি মাছের দোকান, ৬টি কাঁচা সবজির দোকান, ১১টি মুদি দোকান পরিদর্শন করা হয় এবং বিএসটিআই হতে ওজনযন্ত্র ভেরিফিকেশন করে নেওয়ার জন্য পরামর্শ প্রদান করা হয়।

ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দেওয়ান আসিফ পেলে, জেলা প্রশাসকের কার্যালয়, রংপুর। প্রসিকিউটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআই বিভাগীয় কার্যালয়, ফিল্ড অফিসার (সিএম) খন্দকার মোঃ জামিনুর রহমান ও পরিদর্শক (মেট্রোলজি), মোঃ হাফিজুর রহমান ।দিনাজপুর জেলার ফুলবাড়ীতে ভ্রাম্যমান আদালতে মেসার্স নিউ জনতা বেকারী লাচ্ছা সেমাই পন্যটি অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে তৈরী করায় ৩০হাজার টাকা জরিমানা করা হয় এবং আনুমানিক ৫০ কেজি লাচ্ছার খামির নষ্ট করা হয়। এছাড়াও মেসার্স শিখা বেকারী কারখানায় লাচ্ছা সেমাই পন্যটি অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে তৈরী করায় ৫হাজার টাকা সেতু বেকারী একই অভিযোগে ৫হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন ফুলবাড়ি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ওয়াসিকুল ইসলাম ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments