শুক্রবার, জুন ২১, ২০২৪
Homeসারাবাংলা২৬ বছর পর স্ত্রী হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

২৬ বছর পর স্ত্রী হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

মাহমুদুল হাসান: দীর্ঘ ২৬ বছর বিভিন্ন জায়গায় পালিয়ে থাকার পর অবশেষে পুলিশের হাতে ধরা পড়লো স্ত্রী হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি সাতক্ষীরার আব্দুল আজিজ সরদার (৫৩)। বুধবার সকাল ৯টায় প্রযুক্তির সহায়তায় ঢাকার সায়েদাবাদ এলাকা থেকে পলাতক ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আব্দুল আজিজ সরদার শহরের সুলতানপুরের এন্তাজ সরদারের ছেলে। বিকেল সাড়ে ৫টায় এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান সদর থানার উপ-পরিদর্শক লোকমান হোসেন।

তিনি জানান, তার নেতৃত্বে এএসআই আনিসুর রহমান ও কনস্টেবল লেলিন গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা জেলার সায়েদাবাদ এলাকায় অভিযান পরিচালনা করেন। এ সময় পলাতক আসামি আব্দুল আজিজকে তার ভাইয়ের বাসা থেকে গ্রেফতার করা হয়। তিনি দীর্ঘদিন যাবত সাতক্ষীরার শ্যামনগর ও কিশোরগঞ্জে পালিয়ে ছিলেন। সম্প্রতি তিনি ঢাকায় তার ভাইয়ের বাড়িতে অবস্থান করছিলেন। প্রযুক্তি ব্যবহার করে তার অবস্থান শনাক্ত করা হয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

প্রসঙ্গতঃ ১৯৯৭ সালের ২০ এপ্রিল বিকেলে সুলতানপুরে নিজ বাড়িতে আব্দুল আজিজ তার স্ত্রী রেহানা পারভিনকে ৮০ হাজার টাকা যৌতুকের দাবিতে পিটিয়ে হত্যা করে। এ ঘটনার পরদিন রেহানার চাচা গোবরদাড়ি গ্রামের শওকত আলী সরদার বাদী হয়ে সদর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। মামলায় আব্দুল আজিজ ও তার ভাই রুহুল কুদ্দুস সহ মোট ৫ জনকে আসামী করা হয়। ঘটনার পর থেকে পলাতক ছিলেন আসামি আব্দুল আজিজ। ১৯৯৮ সালে তার বিরুদ্ধে চার্জশীট দেওয়া হয়। এরপর ২০২২ সালের ১৮ সেপ্টেম্বর সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এমজি আযম তার মৃত্যুদন্ডের রায় ঘোষণা করেন।

সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি এড. জহুরুল হায়দার বাবু জানান, ১২ জনের সাক্ষ্যপ্রমাণ শেষে আসামি আব্দুল আজিজের বিরুদ্ধে স্ত্রীকে হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে মৃত্যুদণ্ড প্রদান করা হয়েছিলো। প্রায় ২৬ বছর সে পলাতক থাকার পর আজ পুলিশ তাকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে। রায় ঘোষণার বেশ কয়েক বছর আগে আরেক আসামি আব্দুল আজিজের ভাই রুহুল কুদ্দুস মারা যায়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments