রবিবার, জুন ২৩, ২০২৪
Homeসারাবাংলাদেবিদ্বারে দুষ্কৃতকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

দেবিদ্বারে দুষ্কৃতকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

ওসমান গনি: কুমিল্লার দেবিদ্বার উপজেলার মরিচা ছায়েদ আলী উচ্চ বিদ্যালয় এর সামনের সড়কে একজন দুষ্কৃতকারী ও তার সহযোগীদের শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে মরিচা ও বেতরা গ্রামবাসী। রোববার (৯ এপ্রিল) দুপুরে এলাকার নারী-পুরুষ ও যুবকদের অংশগ্রহণে ওই মানববন্ধন হয়।

প্রতিবাদ সমাবেশ শেষে এলাকার নারী-পুরুষের অংশগ্রহণে একটি প্রতিবাদ মিছিল হয়। এতে জুতা ঝাড়– প্রদর্শন করেন অংশগ্রহণকারীরা। প্রতিবাদ সমাবেশে মো. সালাউদ্দিন নামে একজন ব্যক্তির বিরুদ্ধে নির্যাতন, নিপীড়ন, হামলা ও মামলার অভিযোগ এনে প্রশাসনের নিকট তার বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে ক্ষুব্ধ এলাকাবাসী দাবি করেন- বেতরা গ্রামের আব্দুস সাত্তার এর ছেলে মো. সালাউদ্দিন এলাকায় কিশোর গ্যাং সহ একটি সন্ত্রাসী বাহিনী গড়ে তোলে। সেই বাহিনীর সদস্যরা বিভিন্ন সময়ে এলাকার সাধারণ মানুষের উপর অত্যাচার নির্যাতন নিপীড়ন এবং হামলা মামলা করে আসছে। সর্বশেষ গত ৪ এপ্রিল সকালে এবং সন্ধ্যায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মরিচা গ্রামের মৃত লতিফ সরকারের ছেলে মোখলেছুর রহমান ও মো. এনামুল হক সুমন এবং একই গ্রামের আব্দুর রহিম এর ছেলে মো. জাকির হোসেন নামের দুই যুবককে বেধরক মারধর করে সালাউদ্দিন বাহিনী। ওই ঘটনায় গত ৫ এপ্রিল মোখলেছুর রহমান বাদি হয়ে মো. সালাউদ্দিনসহ ৮জনের নাম উল্লেখ করে ২০-৩০জনকে অভিযুক্ত করে দেবিদ্বার থানায় একটি মামলা দায়ের করেন। এর পরেও ওই বাহিনীর সদস্যরা বাদী ও তাদের পরিবারের সদস্যদের নানাভাবে হুমকি দিয়ে যাচ্ছে বলে অভিযোগ করেন বক্তারা।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে মরিচা ও বেতরা গ্রামবাসীর মধ্যে বক্তৃতা করেন- ভানী ইউনিয়ন পরিষদের মহিলা মেম্বার সাফিয়া বেগম, ব্যবসায়ী মো. জসিম উদ্দিন, বেতরা দাখিল মাদ্রাসার সভাপতি মো. মফিজুল ইসলাম, হোসনেয়ারা বেগম, পিয়ারা বেগম, নাছিমা বেগম, লুৎফা বেগম প্রমুখ। এ

ব্যাপারে জানতে চাইলে অভিযুক্ত মো. সালাউদ্দিন বলেন- ‘৪ এপ্রিল ঘটনার দিন আমি এলাকায় ছিলাম না। কে বা কারা মারধর করেছে আমি জানিনা। তবে তারা আমাকে এক নাম্বার আসামী করে মামলা করেছে।’ এব্যাপারে দেবিদ্বার থানার অফিসার ইন-চার্জ (ওসি) কমল ধর জানান, ‘সালাউদ্দিন সহ কয়েকজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মামলাটি তদন্তাধীন। আমরা যথাযথ ব্যবস্থা গ্রহণ করবো।’

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments