রবিবার, জুন ১৬, ২০২৪
Homeসারাবাংলাঈশ্বরদীতে রেল মার্কেট উচ্ছেদে দোকানে দোকানে লাল ক্রস চিহ্ন

ঈশ্বরদীতে রেল মার্কেট উচ্ছেদে দোকানে দোকানে লাল ক্রস চিহ্ন

স্বপন কুমার কুন্ডু: ঈশ্বরদী রেলওয়ে সুপার মার্কেট উচ্ছেদের নোটিশের পর এবারে অর্ধ শতাধিক দোকানে লাল ক্রসচিহৃ এঁকে দোকান সরিয়ে নেয়ার নির্দেশ দিয়েছে পাকশী রেলওয়ে ভূমি সম্পদ কার্যালয়। রবিবার দুপুরে পাকশী রেলওয়ে বিভাগীয় ম্যানেজার (ডিআরএম) শাহ সূফি নূরমোহাম্মদ ও ভূ-সম্পদ কর্মকর্তা নুরুজ্জামানের নেতৃত্বে বিভাগীয় কর্মকর্তা, প্রকৌশলী ও নিরাপত্তা বাহিনীর সদস্যরা রেলওয়ে মার্কেটে এসে ঈদের পর দোকান সরিয়ে নেয়ার নির্দেশ দেন। একই সাথে এসব দোকানে লাল রঙের ক্রসচিহৃ দিয়ে উচ্ছেদের জন্য চিহ্নিত করেন।

মার্কেটের ব্যবসায়ী আবুল কালাম আজাদ বলেন, রেলের কাছে থেকে লিজ নিয়ে এখানে দোকান নির্মাণ করে আমরা ৫০ বছর ধরে এখানে ব্যবসা করে আসছি। মার্কেটের ব্যবসায়ীরা সবাই ক্ষুদ্র ব্যবসায়ী। গরীবের মার্কেটে হিসেবে এ মার্কেটটি পরিচিত। কম দামে পোষাক বিক্রি হয়। হঠাৎ করে ঈদের আগেই মার্কেটের ব্যবসায়ীদের উচ্ছেদের নোটিশ দেয়া হয়। মানবিক কারণে রেল কর্তৃপ ঈদের পর এটি উচ্ছেদ করবে বলে আজ এসে জানিয়ে এবং দোকানে লাল ক্রস চিহৃ দিয়ে গেছে। আমরা এতগুলো ব্যবসায়ী এখন কোথায় যাবো। রেলের কাছে আমরা পূর্নবাসনের দাবি জানাচ্ছি।

ব্যবসায়ী আকরাম রায়হান বাবু বলেন, এখানকার ুদ্র ব্যবসায়ীদের যাওয়ার কোন জায়গা নেই। রেলের বহু জায়গা পতিত পড়ে আছে। রেল কর্তৃপক্ষ মানবিক দিক বিবেচনা করে এসকল ক্ষুদ্র ব্যবসায়ীদের পুনবার্সন করতে পারে।

রেলওয়ে ভূ-সম্পদ কর্মকর্তা নুরুজ্জামান বলেন, রেলের এ জায়গার এতোদিন প্রয়োজন ছিল না। এখন ভারত হতে আসা ওয়াগন দ্রুত আনলোড করার জন্য জায়গাটি প্রয়োজন। নিয়মানুযায়ী দোকানদারদের নোটিশ দেয়া হয়েছে। ঈদের পর দোকান সরিয়ে নিতে বলা হয়েছে।

রেলওয়ে পাকশী বিভাগীয় ম্যানেজার (ডিআরএম) শাহ সূফি নূর মোহাম্মদ বলেন, ভারতীয় মালবাহী ট্রেনের ওয়াগন ঈশ্বরদী মালগুদাম সেডে লোড-আনলোড হয়। আরো বেশি জায়গা প্রয়োজন। এজন্য মার্কেট উচ্ছেদের জন্য নোটিশ দিয়েছি। মানবিক কারণে ঈদের সামনে এ মার্কেট এখন উচ্ছেদ করা হলো না। ঈদের পর দোকান সরিয়ে নেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments