সোমবার, এপ্রিল ২২, ২০২৪
Homeসারাবাংলাকুয়াকাটায় বিশ্ব ধরিত্রী দিবস অনুষ্ঠিত

কুয়াকাটায় বিশ্ব ধরিত্রী দিবস অনুষ্ঠিত

বাংলাদেশ প্রতিবেদক: “ধরিত্রীর জন্য বিনিয়োগ করি ” এই স্লোগানকে সামনে রেখে সারকন্যা কুয়াকাটায় পালিত হয়েছে বিশ্ব ধরিত্রী দিবস ২০২৩।

বুধবার সকাল দশটায় কুয়াকাটা প্রেসক্লাবের হলরুমে ওয়ার্ল্ডফিস ও ,ইকোফিস-২ প্রকল্পের যৌথ আয়োজনে আলোচনাসভা, এক মিনিট নিরবতা পালনের মধ্যে দিয়ে দিবসটি পালিত হয়।

যতই দিন যাচ্ছে তাপমাত্রা বাড়ছে পৃথিবীর, ক্ষতিগ্রস্ত হচ্ছে জলবায়ু। এজন্য পৃথিবীকে সুরক্ষিত রাখার লক্ষ্য নিয়ে প্রতিবছর উদযাপন করা হয় ধরিত্রী দিবস।

আলোচনা শেষে প্রতি মাসের শেষ শুক্রবার প্লাস্টিক দুষণ রোধে জনসচেতনতামূলক কাজ করার উদ্যোগ গ্রহন করা হয়। আলোচনা সভা শেষে মহিপুর কো-অপ্ট মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে বিভিন্ন প্রজাতির ফুল ও ফলের গাছ রোপণ করা হয়।

কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতি নাসির উদ্দীন বিপ্লবের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় ধরিত্রী দিবসের প্রবন্ধ উপস্থাপন করেন ইকোফিস-২ প্রকল্পের গবেষনা সহকারী সাগরিকা স্মৃতি। এ সময় গণমাধ্যম কর্মীসহ ওয়ার্ল্ড ফিসের কর্মকর্তা কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments