সোমবার, এপ্রিল ২২, ২০২৪
Homeসারাবাংলারংপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

রংপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

জয়নাল আবেদীন: “বঙ্গবন্ধুর স্বপ্নপুরণ বিনা মূল্যে আইনি সেবার দ্বার উন্মোচন ”। এই প্রতিপাদ্য নিয়ে বিভাগীয় নগরী রংপুরে কবুতর উড়িয়ে বর্নাঢ্য র‌্যালি, আলোচনা অনুষ্ঠান এবং সম্মাননা স্মারক প্রদানের মধ্যে দিয়ে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে ।

জেলা আইনগত সহায়তা প্রদান কমিটির আয়োজনে শুক্রবার সকালে রংপুর জেলা জজশীপ চত্তরে সিনিয়র জেলা ও দায়রা জজ মো: শহীদুল ইসলাম এবং জেলা প্রশাসক ড, চিত্রলেখা নাজনীন শান্তির পায়রা কবুতর উড়িয়ে দিবসের সুচনা করেন। এরপর বর্নাঢ্য র‌্যালি নগরির প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয় । সিনিয়র জেলা ও দায়রা জজ এবং জেলা আইনগত সহায়তা প্রদান কমিটির চেয়ারম্যান মো: শহীদুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় সুচনা বক্তব্য প্রদান করেন সিনিয়র সহকারী জজ এবং জেলা লিগ্যাল এইড অফিসার মো: মিনহাজুর রহমান ।

তিনি বলেন ২০২২ সালে জেলা লিগ্যাল এইড অফিস রংপুরে ৬শ ৬৮টি মধ্যস্ততা বা এডিআর সম্পন্ন করা হয়েছে যা দেশের মধ্যে ৬ষ্ঠ স্থান অধিকার করেছে। এছাড়াও প্রায় ৫ কোটি টাকা আদায় করা হয়েছে। আর এই অর্থ আদায়ের দিক থেকে রংপুর দেশের মধ্যে প্রথম স্থান অধিকার করেছে। জেলা লিগ্যাল এইড কর্মকর্তা সিনিয়র সহকারী জজ মো: মিনহাজুর রহমান সরকারের প্রতি অনুরোধ জানিয়ে বলেন জেলা লিগাল এইড কর্মকর্তাদের জন্য যদি যানবাহনের ব্যাবস্থা করা হয় তাহলে বাংলাদেশের মানুষকে আইনী সেবার জন্য বাইরে আসতে হবে না। তারা ঘরে বসেই লিগ্যাল এইড পাবেন। যেটাকে বলা যেতে পারে মোবাইল লিগ্যাল এইড।

তিনি আরো বলেন মানুষ ঘরে বসে থাকবে আর জেলা লিগ্যাল এইড কর্মকর্তা লিগ্যাল এইড নিয়ে তাদের দ্বারে পৌছাবে, তাহলেই তা বাংলাদেশে,স্বপ্নের সোনার বাংলাদেশে, বঙ্গবন্ধুর বাংলাদেশে মানুষ এ্যাক্সেস টু জাষ্টিজ শতভাগ পাবেন। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জেলা ও দায়রা জজ সাইবার ট্রাইবুনাল ড, মো: আব্দুল মজিদ,জেলা ও দায়রা জজ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল ১ মো: মোস্তফা কামাল চীফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট এফ এম আহসানুল হক, জেলা পুলিশ সুপার প্রকৌশলী মো: ফেরদৌস আলী চৌধুরী , মেট্রোপলিটন উপ পুলিশ কমিশনার মো: মারুফ হোসেন ,বার সভাপতি আব্দুল মালেক। জাতীয় আইনগত সহায়তা দিবস অনুষ্ঠানে সরকারী খরচে আইন সহায়তা গ্রহনকারী ৩জন উপকারভোগী উপস্থিত থেকে তাদের অনুভুতি প্রকাশ করেন।অনুষ্ঠানে সিনিয়র জেলা ও দায়রা জজ এবং জেলা আইনগত সহায়তা প্রদান কমিটির চেয়াম্যান মো: শহীদুল ইসলাম এবং সেরা প্যানেল আইনজীবী এম এম আলম লাবলুকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments